চ্যাম্পিয়ন্স লিগের হতাশা ইউরোপা লিগে ভুলতে চান সিমেওনে

পরিস্থিতি যত কঠিনই হোক, কোনোভাবে হাল ছাড়তে নারাজ আতলেতিকো মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2022, 08:53 AM
Updated : 1 Nov 2022, 08:53 AM

এক ম্যাচ বাকি থাকতেই বিদায় নিশ্চিত হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। ইউরোপা লিগে খেলাও এখনও নিশ্চিত হয়নি। ইউরোপীয় প্রতিযোগিতায় খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে আতলেতিকো মাদ্রিদ। দলটির কোচ দিয়েগো সিমেওনে বললেন, হতাশা ভুলে ইউরোপা লিগে এগিয়ে যেতে চান তারা।

 

ইউরোপ সেরার মঞ্চে ‘বি’ গ্রুপে পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আতলেতিকো। ৪ পয়েন্ট নিয়ে চারে বায়ার লেভারকুজেন। 

পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ক্লাব ব্রুজ এবং দুইয়ে পোর্তোর পয়েন্ট ৯। এই দুই দল আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে।

গ্রুপের শেষ রাউন্ডে মঙ্গলবার আতলেতিকোর প্রতিপক্ষ পোর্তো। অন্য ম্যাচের দিকে না তাকিয়ে ইউরোপা লিগের টিকেট পেতে হলে এই ম্যাচে জিততেই হবে মাদ্রিদের ক্লাবটিকে।

পোর্তোর বিপক্ষে ২-১ গোলে জিতেই আসর শুরুর করেছিল আতলেতিকো। তবে পরের চার ম্যাচে জয়ের দেখা পায়নি। দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে হারের পর সবশেষ দুই রাউন্ডে ড্র করে। এতে পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে ছিটকে যায় তারা।

২০০৮ সালে ডিসেম্বর থেকে ২০০৯ সালের ডিসেম্বর সময়কালের পর চ্যাম্পিয়ন্স লিগে এবারই দীর্ঘ জয় খরায় আছে আতলেতিকো। 

লেভারকুজেন ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সিমেওনে বলেন, ইউরোপা লিগে নিজেদের উজাড় করে দেওয়াই তাদের লক্ষ্য।

“আমাকে ছোটবেলা থেকেই সবসময় প্রতিদ্বন্দ্বিতা করতে শেখানো হয়েছে এবং এখন আমরা ইউরোপা লিগে জায়গা করে নিতে পারি। এজন্য আমাদের শক্তিশালী হতে হবে এবং আমরা এটা চাই।”

“আমরা আমাদের (সেরা দল) নিয়ে (প্রতিটি) ম্যাচে খেলতে নামব। আমরা চ্যাম্পিয়ন্স লিগে নেই ঠিকই, কিন্তু ইউরোপা লিগও গুরুত্বপূর্ণ।”

সিমেওনের মতে, প্রতিযোগিতা যাই হোক না কেন, তাদের খেলতে হবে স্রেফ জয়ের জন্যই।

“(ক্লাবে) যারা কাজ করে এবং বছরের পর বছর ধরে আমাদের সঙ্গে যারা আছে, তাদের জন্য আমি বেশি কষ্ট পাই। মানুষ সবসময় আমাদের পাশে আছে। এমন কিছু সময় বা ম্যাচ আছে যেখানে আমরা ভালো করিনি, কিন্তু দলের লড়াকু মানসিকতার দিক থেকে আমার অভিযোগ করার কিছু নেই।”

“আমি প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত, এটা ছাড়া অন্য কোনো উপায় আমার জানা নেই। আমি সেভাবেই বড় হয়েছি। সবসময় এটাই শিখেছি যে লড়াইয়ে হারতেই পারি, তবে জিততে পারাটা দারুণ।”