ওয়েস্ট হ্যামের মাঠেও হারল ম্যানচেস্টার ইউনাইটেড

প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে হারল এরিক টেন হাগের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2023, 08:00 PM
Updated : 7 May 2023, 08:00 PM

আগের ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে আক্রমণাত্মক ফুটবল খেললেও তাদের ফিনিশিং ছিল সাদামাটা। আর দ্বিতীয়ার্ধে তো ঘর সামলাতেই ব্যস্ত থাকতে হলো দলটিকে। দুর্দান্ত পারফরম্যান্সে স্মরণীয় জয় তুলে নিল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

প্রতিপক্ষের মাঠে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে হেরেছে এরিক টেন হাগের দল। একমাত্র গোলটি করেছেন সাইদ বেনরাহমা।

প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে হারল এরিক টেন হাগের দল। দ্বিতীয়বার হারাল লিগ টেবিলে তিনে ওঠার সুযোগ। গত বৃহস্পতিবার তারা একই ব্যবধানে হেরেছিল ব্রাইটনের বিপক্ষে।

আক্রমণাত্মক ফুটবলে শুরুটা বেশ ভালো করে ইউনাইটেড। প্রথম ১০ মিনিটেই তিনটি ভালো আক্রমণ শাণায় তারা। যদিও কেউই সুযোগ কাজে লাগাতে পারেনি। লক্ষ্যে যে কেউ শটই নিতে পারছিলেন না।

প্রতিপক্ষের চাপ সামলে ২৭তম মিনিটে নিজেদের প্রথম উল্লেখযোগ্য আক্রমণেই গোল পেয়ে যায় স্বাগতিকরা। এতে বড় দায় ইউনাইটেড গোলরক্ষকের। আলজেরিয়ার ফরোয়ার্ড বেনরাহমার ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শটে ছিল না তেমন গতি, দাভিদ দে হেয়ারও নাগালের মধ্যে ছিল, কিন্তু ঝাঁপিয়ে ঠেকাতে গিয়ে তালগোল পাকান তিনি। বল গড়িয়ে চলে যায় জালে!

প্রথমার্ধে প্রায় ৬৫ শতাংশ সময় বল দখলে রেখে ১১টি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে ইউনাইটেড। বিরতির ঠিক আগে ক্রিস্তিয়ান এরিকসেনের শট প্রতিপক্ষের পায়ে লেগে গোলরক্ষকের হাতে জমে যায়।

৫১তম মিনিটে মিখাইল আন্তোনিয়োর শটে বল ফের ইউনাইটেডের জালে জড়ায়। তবে মুহূর্ত আগে তিনি দে হেয়াকে ফাউল করায় বাড়েনি ব্যবধান।

গোলের উদ্দেশ্যে প্রথমার্ধে মাত্র চারটি শট নিয়েই সফল ওয়েস্ট হ্যাম দ্বিতীয়ার্ধের প্রথম ২০ মিনিটে আরও ৬টি শট নেয়।  

প্রবল চাপের মুখে সেভাবে আক্রমণে উঠতেই পারছিল না ইউনাইটেড। ৭৩তম মিনিটে স্বাগতিকদের মিডফিল্ডার তমাশ সোচেক হেডে জালে বল পাঠান আবারও, তবে পরিষ্কার অফসাইডে ছিলেন তিনি। ফের বেঁচে যায় ইউনাইটেড।

আট মিনিট যোগ করা সময়ের প্রথম মিনিটে ভালো একটি সুযোগ তৈরি করেন অঁতনি মার্সিয়াল। তবে বল পায়ে দারুণভাবে বক্সে ঢুকে শট ভালোমতো নিতে পারেননি তিনি, ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরের মিনিটে কর্নারে বল গোলমুখে পেয়ে ঠিকমতো হেড করতে ব্যর্থ হন ফরাসি এই ফরোয়ার্ড। দিন শেষে যে হতাশা হয়ে ওঠে অনেক বড়।

৩৪ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে টেন হাগের দল। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে পাঁচে লিভারপুল। অবশ্য অ্যানফিল্ডের দলটি এক ম্যাচ বেশি খেলেছে।

দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে শিরোপা লড়াই জিইয়ে রেখেছে আর্সেনাল। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে তারা। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে।

ম্যানচেস্টার ইউনাইটেডের সমান ৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউক্যাসল।

এই জয়ে অবনমন অঞ্চল থেকে ৭ পয়েন্টে এগিয়ে গেল ওয়েস্ট হ্যাম। ৩৫ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে তারা।