আগে ট্রেবল, পরে ভবিষ্যৎ নিয়ে ভাববেন গুয়ার্দিওলা

ট্রেবল জিততে পারলে তারপর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করতে বললেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2023, 02:29 PM
Updated : 20 May 2023, 02:29 PM

চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটি ট্রেবল জিততে পারলে পেপ গুয়ার্দিওলা ক্লাব ছাড়তে পারেন বলে মনে করছে অনেকে। বিষয়টি নিয়ে এই স্প্যানিয়ার্ড নিজে কী ভাবছেন? সিটি কোচ বললেন, এখন তার সব মনোযোগ কেবল দলকে ট্রেবল জেতানোর দিকে। সেটা করতে পারলে ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করতে বললেন তিনি। 

একই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পেরেছে কেবল ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯৯৮-৯৯ মৌসুমে স্যার অ্যালেক্স ফার্গুসনের হাত ধরে ওল্ড ট্র্যাফোর্ডের দলটির সেই ট্রেবল জয়ের কীর্তি স্পর্শ করার হাতছানি এবার তাদের নগর প্রতিদ্বন্দ্বী সিটির সামনে। 

প্রিমিয়ার লিগের শিরোপা জিততে সিটির চাই আর একটি জয়। এরই মধ্যে তারা উঠে গেছে চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের ফাইনালে। 

সম্প্রতি স্কাই স্পোর্টসে দেওয়া সাক্ষাৎকারে গুয়ার্দিওলার কাছে প্রশ্ন করা হয়, ট্রেবল জিততে পারলে তিনি সিটির দায়িত্ব ছেড়ে দেবেন কি-না। ৫২ বছর বয়সী কোচ বিষয়টি ছেড়ে দেন সময়ের হাতে।   

“প্রথমে আমাদের (ট্রেবল) জিততে হবে। (এরপর) এই বিষয়ে আমাকে প্রশ্ন করতে পারেন এবং তখন বলব আমি কেমন অনুভব করছি এবং আমি কী ভাবছি। আমরা তিন ম্যাচ দূরে আছি এবং ট্রেবল জয়ের জন্য আমাদের প্রতিটি প্রতিযোগিতা জেতা দরকার। আমাকে বলতে চাইছেন যে, আমাদের নগর প্রতিদ্বন্দ্বী, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সহজ ম্যাচ হবে?” 

আগামী ৩ জুন এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি। ১০ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। 

২০১৬ সালে সিটির দায়িত্ব নেওয়া গুয়ার্দিওলার হাত ধরে দলটি ঘরোয়া প্রতিযোগিতাগুলিতে অপ্রতিরোধ্য হয়ে উঠলেও ইউরোপ সেরার মঞ্চে কাঙ্ক্ষিত সাফল্য পায়নি এখনও। ২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রানার্সআপ হয় তারা, প্রতিযোগিতাটিতে যা তাদের সেরা সাফল্য। 

রোববার চেলসির বিপক্ষে জিতলেই ছয় মৌসুমের মধ্যে পঞ্চম প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে সিটির। এমনকি মাঠে নামার আগেই চ্যাম্পিয়ন হয়ে যেতে পারে তারা, যদি শনিবার নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে হেরে যায় আর্সেনাল।