শিরোপা জিতবে ইউনাইটেড, আশাবাদী টেন হাগ

ম্যানচেস্টারের ক্লাবটির এবার শিরোপা খরা কাটানোর ভালো সুযোগ দেখছেন এই ডাচ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 03:46 PM
Updated : 24 Jan 2023, 03:46 PM

পাঁচ বছরের বেশি সময় ধরে কোনো শিরোপা না জেতা ম্যানচেস্টার ইউনাইটেড এবার টিকে আছে চারটি প্রতিযোগিতার লড়াইয়ে। দলটির দীর্ঘ শিরোপা খরা কাটানোর ব্যাপারে আশাবাদী কোচ এরিক টেন হাগ। তার বিশ্বাস, এই মৌসুমে খালি হাতে ফিরবেন না তারা।

২০১৭ সালে জোসে মরিনিয়োর কোচিংয়ে সবশেষ শিরোপার স্বাদ পেয়েছিল ইউনাইটেড। সেবার ইউরোপা লিগ ও লিগ কাপ জিতেছিল দলটি। এরপর থেকে কেবল ব্যর্থতাই সঙ্গী তাদের।

টেন হাগের হাত ধরে চলতি মৌসুমে ভালো কিছুর আশায় ইউনাইটেড। ইংল্যান্ডের একমাত্র ক্লাব হিসেবে এই মৌসুমে এখন চারটি প্রতিযোগিতায় (প্রিমিয়ার লিগ, লিগ কাপ, এফএ কাপ ও ইউরোপা লিগ) লড়ছে ম্যানচেস্টারের ক্লাবটি।

নিজেদের পরবর্তী ম্যাচে বুধবার লিগ কাপ সেমি-ফাইনালের প্রথম লেগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে খেলবে ইউনাইটেড। 

আগের দিন সংবাদ সম্মেলনে শিরোপা জয় নিয়ে সম্ভাবনার কথা শোনালেন টেন হাগ। সাবেক আয়াক্স মনে করেন, ট্রফি জেতার ভালো সুযোগ আছে তাদের।

“মূল বিষয়টাই ট্রফি জয়ের। এবার আমাদের ভালো সুযোগ আছে, কিন্তু এখন আসল কাজ হলো ম্যাচ ধরে ধরে এগিয়ে যাওয়া।”

“এখন আমরা দুই লেগে (নটিংহ্যাম) ফরেস্টের বিপক্ষে খেলব, আমরা প্রথম লেগের দিকে মনোযোগ দিচ্ছি। এর পরের কিছু নিয়ে চিন্তা করছি না, কারণ তা কেবল আমাদের বিভ্রান্তই করবে।”

টেন হাগ আরও বলেন, তারা প্রিমিয়ার লিগে গত রোববার শীর্ষে থাকা আর্সেনালের কাছে ৩-২ গোলে হারের ধাক্কা সামলে উঠেছেন। দলের সবাই কেবল নটিংহ্যাম ম্যাচ নিয়েই ভাবছে বলে তার বিশ্বাস।

লিগের পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে আছে ইউনাইটেড, নটিংহ্যাম ১৩তম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক