শিরোপা এখন নাগালেই দেখছেন বার্সা কোচ

৫ ম্যাচ বাকি রেখে রিয়াল মাদ্রিদের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে গিয়ে বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস বললেন, তাদের কাজ প্রায় শেষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2023, 06:21 AM
Updated : 3 May 2023, 06:21 AM

পয়েন্ট তালিকায় ব্যবধান বেড়েছে আরও। ম্যাচ বাকি আছে স্রেফ আর ৫টি। শিরোপার অভিযানে সাফল্যরেখা এখন দেখতে পাচ্ছেন শাভি এর্নান্দেস। নিজেদের আরেকটি জয় আর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পরাজয়ের পর বার্সেলোনা কোচ বলছেন, তাদের কাজ প্রায় শেষ।

লা লিগার ম্যাচে মঙ্গলবার জর্দি আলবার গোলে ওসাসুনাকে হারায় বার্সেলোনা। একই দিনে অন্য ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে ২-০ গোলে হেরে যায় রিয়াল।

৩৩ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট এখন ৮২, দুইয়ে থাকা রিয়ালের পয়েন্ট ৬৮। আপাতত তিনে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৩২ ম্যাচে ৬৬। আগে থেকেই অনেক এগিয়ে থাকা বার্সেলোনা এখন বলা চলে আরও ধরাছোঁয়ার বাইরে।

কদিন আগেও অবশ্য কিছুটা ছন্দ হারিয়ে ফেলেছিল তারা। পাঁচ ম্যাচের মধ্যে জয় ছিল স্রেফ দুটি। তবে প্রতিদ্বন্দ্বী দলগুলির ব্যর্থতায় ব্যবধান বরাবরই ছিল বড়। এরপর নিজেদের ফিরে পেয়ে বার্সেলোনা জিতে নিল টানা দুই ম্যাচ।

এর আগে নানা সময়ে দলকে বারবার সতর্ক ও সাবধান করে দেওয়া কোচ এবার একটু স্বস্তির শ্বাস নিতে পারছেন।

“লিগ এখন প্রায় শেষ। আমরা লক্ষ্যের কাছে পৌঁছে গেছি। ভাইয়েকানোর কাছে হারার পর টানা দুই ম্যাচের ছয় পয়েন্ট কাজে দিয়েছে, আমাদেরকে এগিয়ে নিয়েছে। এখনও আমরা অপেক্ষায় থাকব ও দেখব। তবে শিরোপার পথে আরেকটি বড় পদক্ষেপ এই জয়।”

ওসাসুনার বিপক্ষে এই ম্যাচে অবশ্য সেরা চেহারায় ছিল না বার্সেলোনা। বল দখলের লড়াইয়ে তারা একতরফা এগিয়েই ছিল, কিন্তু গোল করতে পারছিল না। প্রথমার্ধে ৭৭ শতাংশ বল দখলে রেখেও কাজে লাগেনি। লক্ষ্যে একটি শটও নিতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে মরিয়া প্রচেষ্টায় সুযোগ কিছু তৈরি করে তারা। প্রথমার্ধেই হোর্সে এররান্দোর লাল কার্ডে ১০ জন নিয়ে খেলতে থাকা ওসাসুনা ব্যর্থ করে দিচ্ছিল প্রতিপক্ষের সব প্রচেষ্টা। অবশেষে ৮৫তম মিনিটে গোল করেন আলবা।

দলের খেলার ধরন নিয়ে মৌসুমজুড়ে নানা সময়ই বিরক্তি ও ক্ষোভ প্রকাশ করেছেন শাভি। তবে এ দিনের পারফরম্যান্সে শেষ পর্যন্ত সন্তুষ্টই কোচ।

“এটি একটি গুরুত্বপূর্ণ জয়, কারণ ডেডলক ভাঙতে আমাদেরকে বেশ ভুগতে হয়েছে। পরিষ্কার কিছু সুযোগ আমরা হাতছাড়া করেছি। এরপর জর্দির গোলটি এসেছে। এভাবে জয় পেলে অনুভূতিটা থাকে দারুণ।”

“আজকে কার্যকারিতায় আমরা পিছিয়ে ছিলাম। তবে গোটা মৌসুমের পারফরম্যান্সের প্রতীকী বলা যায় এটিকে… অনেক ম্যাচে অনেক সুযোগ তৈরি করেও আমরা গোল করতে ভুগেছি। তবে আমরা দারুণ তাড়না নিয়ে খেলেছি এবং জয়টা প্রাপ্য ছিল।”