আর্সেনালের লিগ জয়ের সম্ভাবনা দেখছেন না নেভিল

সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার মনে করেন, শীর্ষ দুইয়েও থাকবে না মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 12:13 PM
Updated : 17 Jan 2023, 12:13 PM

প্রিমিয়ার লিগে দুরন্ত গতিতে ছুটছে আর্সেনাল। এখন পর্যন্ত আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। তারপরও দলটির শিরোপা জেতার সম্ভাবনা দেখছেন না গ্যারি নেভিল। সাবেক এই ইংলিশ ডিফেন্ডারের বিশ্বাস, সেরার লড়াইয়ে তাদের পেছনে ফেলে দেবে ম্যানচেস্টার সিটি।

নিজেদের সবশেষ ম্যাচে লিগে গত রোববার টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারায় আর্সেনাল। ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে শিরোপাধারী সিটি, যারা সবশেষ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারে ২-১ গোলে।

সমান ৩৮ পয়েন্ট নিয়ে নিউক্যাসল ইউনাইটেড তিনে ও ম্যানচেস্টার ইউনাইটেড চারে আছে। নিউক্যাসল একটি ম্যাচ বেশি খেলেছে।

২০০৩-০৪ মৌসুমের শেষ রাউন্ডের পর সমান সংখ্যক ম্যাচ খেলে টেবিলের দুই নম্বর দলের সঙ্গে এটিই আর্সেনালের সবচেয়ে বড় লিড। সেবারই সবশেষ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল লন্ডনের ক্লাবটি।

ধারাবাহিকভাবে দারুণ খেলতে থাকার কারণে কেউ কেউ মনে করছে, এবার হয়তো লিগে দীর্ঘ শিরোপা-খরা ঘুচবে আর্সেনালের। সেই দলে নেই অবশ্য নেভিল। সোমবার স্কাই স্পোর্টস পডকাস্টে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবলার বলেন, শিরোপা তো নয়ই, এমনকি শীর্ষ দুইয়েও থাকবে না মিকেল আর্তেতার দল।

“আমার মনে হয় না তারা লিগ জিতবে। ম্যানচেস্টার সিটি লিগ জিতবে এবং আমি মনে করি ম্যানচেস্টার ইউনাইটেড দ্বিতীয় স্থানে থেকে শেষ করবে। আমি জানি যে এই মন্তব্য আর্সেনাল ভক্তদের ক্ষুব্ধ করবে।”

“ম্যানচেস্টার সিটির চেয়ে যদিও আমি আর্সেনালকেই লিগ জিততে দেখতে চাই। কারণ আমি মনে করি, এমন কিছু প্রিমিয়ার লিগে চমকপ্রদ হবে।”

এই মুহূর্তে খানিকটা পিছিয়ে থাকলেও গত পাঁচ বছরে চারটি লিগ জেতা সিটির পক্ষে বাজি ধরার লোকের সংখ্যা এখনও কম নয়। নেভিল মনে করেন, সেরার লড়াইয়ে শেষ পর্যন্ত হোঁচট খাবে আর্সেনাল।

“কোনো এক পর্যায়ে আর্সেনালের জন্য এই মৌসুমে খুব কঠিন সময় আসবে। এটি কি ধরে নেওয়া যায় যে আর্সেনাল তাদের মতোই চলতে থাকবে? আমি তা মনে করি না। কিন্তু আমি এখনও মনে করি যে, এই মৌসুমটি আর্সেনালের জন্য আমার ভাবনার চেয়ে অনেক বেশি ভালো হতে চলেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক