মায়ামি ওপেন জিতে র‌্যাঙ্কিংয়ের দুইয়ে সিনার

অস্ট্রেলিয়ান ওপেন জিতে বছর শুরুর পর চলতি মৌসুমে তৃতীয় শিরোপা জিতলেন এই ইতালিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2024, 11:15 AM
Updated : 1 April 2024, 11:15 AM

প্রতিপক্ষের প্রায় নিখুঁত পারফরম্যান্সের কোনো জবাবই দিতে পারলেন না গ্রিগর দিমিত্রভ। অসাধারণ নৈপুণ্যে তাকে সরাসরি সেটে উড়িয়ে মায়ামি ওপেনে চ্যাম্পিয়ন হলেন ইয়ানিক সিনার।

ফ্লোরিডায় মায়ামি গার্ডেন্সের হার্ড রক স্টেডিয়ামে রোববারের ফাইনালে কোনো প্রতিরোধই গড়তে পারেননি বুলগেরিয়ার দিমিত্রভ। ৬-৩, ৬-১ গেমে জিতে ট্রফি উঁচিয়ে ধরেন সিনার।

দারুণ জয়ে এটিপি র‌্যাঙ্কিংয়েও লাফ দিয়েছেন সবশেষ ২৬ ম্যাচের ২৫টিতেই জেতা এই খেলোয়াড়। উঠে এসেছেন ক্যারিয়ার সেরা দ্বিতীয় স্থানে।

প্রতিযোগিতাটিতে তৃতীয়বার ফাইনালে উঠে শিরোপা হাসি হাসতে পারলেন এই ইতালিয়ান তারকা। ২০২১ ও ২০২৩ সালে এখানে রানার্সআপ হয়েছিলেন ২২ বছর বয়সী খেলোয়াড়।

অস্ট্রেলিয়ান ওপেন জিতে বছর শুরুর পর চলতি মৌসুমে তৃতীয় শিরোপা জিতলেন সিনার। মেলবোর্নে ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর গত ফেব্রুয়ারিতে তিনি জেতেন রটারডাম ওপেন।

চমৎকার পারফরম্যান্সে সফলভাবে টুর্নামেন্ট শেষ করতে পেরে ভীষণ খুশি সিনার। ফাইনাল শেষে স্কাই স্পোর্টসকে বললেন সেই আনন্দের কথা।

“আমার জন্য সপ্তাহটা দারুণ কেটেছে। কোর্টে বিভিন্ন খেলোয়াড়ের বিপক্ষে নানারকম পরিস্থিতির মুখোমুখি হয়েছি।”  

“আজ আমি দারুণ উজ্জীবিত ছিলাম। বিশ্বের সব (টেনিস) খেলোয়াড়দের মধ্যে দুই নম্বর হতে পেরে আমি খুব খুশি। তবে, এটি কেবলই একটা সংখ্যা। আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, কোর্টে নিজের ম্যাচ পরিকল্পনা কাজে লাগাতে পারা এবং আমি সেটা করতে পেরেছি।”

কার্লোস আলকারাসকে এক ধাপ নিচে নামিয়ে, ১৯৭৪ সালে এটিপি র‌্যাঙ্কিং প্রথম প্রকাশিত হওয়ার পর থেকে প্রথম ইতালিয়ান হিসেবে সেরা দুইয়ের মধ্যে জায়গা পেলেন সিনার।