সালাহর চোট কতটা গুরুতর, জানেন না ক্লপ

মোহামেদ সালাহর চোট নিয়ে খুব বেশি তথ্য নেই লিভারপুল কোচের কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2024, 03:21 PM
Updated : 19 Jan 2024, 03:21 PM

আফ্রিকান নেশন্স কাপে মোহামেদ সালাহর চোট নিয়ে মাঠ ছাড়াটা দুর্ভাবনার কারণ হয়ে এসেছে তার জাতীয় দল মিশর ও ক্লাব লিভারপুলের জন্য। তবে এই তারকার চোটের ধরন নিয়ে এখনও বিস্তারিত কিছু জানেন না ইয়ুর্গেন ক্লপ। তাই এ বিষয়ে এখনই কিছু বলতে চান না লিভারপুল কোচ।

ঘানার সঙ্গে বৃহস্পতিবার মিশরের ২-২ ড্র ম্যাচে প্রথমার্ধের শেষ দিকে দৌড়াতে গিয়ে হঠাৎ বসে পড়েন সালাহ। এরপর তাকে তুলে নেন কোচ। অস্বস্তি নিয়ে হাঁটতে দেখা যায় তাকে। ধারণা করা হচ্ছে, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি।

ম্যাচের পর মিশরের কোচ রুই ভিতোরিয়া বলেন, সালাহর বড় কোনো সমস্যা হয়নি বলে আশা করছেন তিনি।

“আমরা এখনও জানি না সমস্যাটা কী। আশা করছি, যেন বড় কিছু না হয়। এখনই কোনো কিছু বলা আগাম হয়ে যায়। আমি মনে করি, এটা ভয়ঙ্কর কিছু নয়, দেখা যাক।”

চলতি আসরে দুই ম্যাচ খেলে দুটিতেই ড্র করেছে মিশর। গ্রুপ পর্বের শেষ ম্যাচে তারা খেলবে কেপ ভার্দের বিপক্ষে।

শুক্রবার সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, সালাহর চোট নিয়ে খুব বেশি তথ্য নেই তাদের কাছে। 

“এ সম্পর্কে আমরা কিছুই জানি না। আমি গত রাতে তার সঙ্গে কথা বলেছিলাম। তারা (মিশর দলের চিকিৎসকরা) এখন আরও পর্যালোচনা করছে (চোটের অবস্থা), তারপর আমরা বিস্তারিত জানতে পারব।”

"আমরা জানি, মো (সালাহ) খুব কম সময়ই মাঠ ছেড়ে যায় বা তাকে যেতে হয়। তাই অবশ্যই কিছু একটা হয়েছে, কিন্তু আমার কাছে এখন আর কোনো তথ্য নেই।”

এবারের প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ম্যানচেস্টার সিটির আর্লিং হলান্ডের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১৪টি গোল করেছেন সালাহ। তাই এই ফরোয়ার্ডকে হারালে তা লিভারপুলের জন্য নিশ্চিতভাবেই হবে অনেক বড় ধাক্কা।

লিভারপুল অধ্যায়ে খুব কমই চোটে পড়েছেন সালাহ। অ্যানফিল্ডে ছয় মৌসুমের বেশি সময়ে চোটের কারণে তিনি খেলতে পারেননি মাত্র ১০টি লিগ ম্যাচে।

২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের টেবিলে শীর্ষে থাকা লিভারপুল আগামী রোববার বোর্নমাউথের বিপক্ষে খেলবে। দুইয়ে থাকা শিরোপাধারী ম্যানচেস্টার সিটির চেয়ে ২ পয়েন্টে এগিয়ে আছে ক্লপের দল।