মেসির গোলে সতীর্থদের মাঝে ‘মুক্তির আনন্দ’

লিলের বিপক্ষে যোগ করা সময়ে ফ্রি-কিকে গোল করে পিএসজিকে জয়ের উল্লাসে ভাসান আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2023, 04:22 PM
Updated : 20 Feb 2023, 04:22 PM

লিলের বিপক্ষে একটা সময় পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল পিএসজি। ম্যাচের অন্তিম লগ্নে তাদের উদ্ধার করেন লিওনেল মেসি। চমৎকার এক ফ্রি-কিকে বল জালে পাঠিয়ে দলকে এনে দেন অবিশ্বাস্য জয়। আর্জেন্টাইন তারকার ওই গোলে পুরো পিএসজি স্কোয়াড মুক্তির আনন্দে ভাসছে বলে জানালেন দলটির মিডফিল্ডার ভিতিনিয়া।

লিগ ওয়ানে রোববার ৭ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে লিলকে ৪-৩ ব্যবধানে হারায় পিএসজি। কিলিয়ান এমবাপে করেন জোড়া গোল। একবার করে বল জালে পাঠান নেইমার ও মেসি।

সময়টা ভালো যাচ্ছিল না পিএসজির। সবশেষ তিন ম্যাচেই হারের তেতো স্বাদ পায় তারা। মার্সেইয়ের কাছে হেরে ছিটকে পড়ে ফরাসি কাপের শেষ ষোলো থেকে। লিগ ওয়ানে মোনাকোর বিপক্ষে উড়ে যায় তারা। এরপর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছেও হারে ফরাসি চ্যাম্পিয়নরা। লিলের বিপক্ষে তাই জয়ের জন্য মরিয়া ছিল পিএসজি।

লক্ষ্য পূরণে দারুণ শুরুও পায় দলটি। প্রথম ১৭ মিনিটে দুইবার বল জালে পাঠায় তারা। কিন্তু এরপরই আবার ছন্দপতন। একের পর এক গোল হজম করে একটা সময় পিছিয়ে পড়ে ২-৩ গোলে।

পরাজয় যখন চোখ রাঙাচ্ছিল পিএসজিকে, নির্ধারিত সময়ের মাত্র তিন মিনিট বাকি থাকতে দলকে সমতায় ফেরান এমবাপে। এরপর সাত মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে মেসির সেই দুর্দান্ত ফ্রি-কিক, আর পিএসজির উল্লাস।

ম্যাচ শেষে পর্তুগাল মিডফিল্ডার ভিতিনিয়া বলেন, লিলের বিপক্ষে জিততে পেরে বেশ উচ্ছ্বসিত তারা।

“এমনকি যখন আমরা জিতি না, তখনও আমরা এটা (জয়ের তাড়না) অনুভব করি; সবাই জিততে চায়। মেসির গোলে সবার মাঝে মুক্তির অনুভূতি ছিল। সত্যিই সবাই জিততে চেয়েছি। আজ জিততে পেরে খুবই ভালো লাগছে।”

এই জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করল পিএসজি। ২৪ ম্যাচে ১৮ জয় ও ৩ ড্রয়ে তাদের ৫৭ পয়েন্ট। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই।