কাতার বিশ্বকাপে ‘মেসিদের সঙ্গেই থাকবেন’ আগুয়েরো

নতুন ভূমিকায় আর্জেন্টিনা দলে ফিরছেন সের্হিও আগুয়েরো। বোর্ডের সঙ্গে আলাপ শেষে কাতার বিশ্বকাপে জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত থাকবেন বলে জানিয়েছেন সাবেক এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2022, 10:25 AM
Updated : 22 Feb 2022, 10:25 AM

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লাওদিও তাপিয়ার সঙ্গে সাক্ষাতের পর সোমবার বিষয়টি জানান আগুয়েরো।

গত গ্রীষ্মের দলবদলে ম্যানচেস্টার সিটি থেকে নতুন চ্যালেঞ্জের খোঁজে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আগুয়েরো। ক্লাসিকোয় গোল করে দুর্দান্ত কিছুর আভাসও দেন তিনি। কিন্তু এরপরই বাধ সাধে প্রকৃতি। আক্রান্ত হন হৃদযন্ত্রের স্পন্দন জটিলতা সংক্রান্ত রোগে।

চিকিৎসকদের পরামর্শে এবং কোনো উপায় না দেখে গত ডিসেম্বরে ৩৩ বছর বয়সেই ক্যারিয়ারের ইতি টেনে দেন আগুয়েরো। ১৮ বছরের লম্বা ক্যারিয়ারে ৪০০ টিরও বেশি গোল করেছেন তিনি।

টিওয়াইসি স্পোর্টসকে আগুয়েরো জানিয়েছেন, আর্জেন্টিনা দলে তিনি কোন ভূমিকায় যুক্ত হবেন, তা এখনও ঠিক হয়নি। আগামী কয়েক সপ্তাহে বিষয়টি চূড়ান্ত হবে। আগামী ১ এপ্রিল হতে যাওয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে থাকার আশাবাদও জানান তিনি।

“দলে আমার ভূমিকা কী হবে, সেটি ঠিক করতে হবে, তবে বিশ্বকাপে আমি দলের সঙ্গেই থাকব। চিকির (তাপিয়া) সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে।”

“আমি খেলোয়াড়দের সঙ্গে সময় কাটাতে চাই। আমি সেখানে দলের সঙ্গে থাকব, আমি তাদের সঙ্গে খুব ভালোভাবে মিশতে পারি। আমি তাদের কাছাকাছি থাকতে চাই এবং উপভোগ করার চেষ্টা করতে চাই। আমি এমন একটি উপায় খুঁজে বের করতে চাই যাতে আমি জাতীয় দলকে সাহায্য করতে পারি।”

আর্জেন্টিনার হয়ে ১০১টি ম্যাচ খেলে আগুয়েরো গোল করেছেন ৪১টি। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের প্রতিনিধিত্ব করেছেন তিনটি বিশ্বকাপে। এছাড়াও ছিলেন ২০২১ কোপা আমেরিকা জয়ী দলের সদস্য।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ইতিমধ্যেই বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে আর্জেন্টিনা। বাছাইয়ের টেবিলে ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে দুই নম্বর স্থানে আছে তারা। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।