কঠিন ম্যাচ জয়ের স্বস্তি ব্রাজিলের

স্কোরলাইন বলছে, সহজ জয়ই পেয়েছে ব্রাজিল। কিন্তু ফলাফলে কী আর সবসময় ম্যাচের সবটুকুর প্রতিফলন পড়ে! ভেনেজুয়েলার বিপক্ষে শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতলেও ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল ব্রাজিল। কঠিন চ্যালেঞ্জ জয়ের পর তাই স্বস্তি ফুঠে উঠল দলের ডিফেন্ডার মার্কিনিয়োসের কণ্ঠে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2021, 06:10 AM
Updated : 8 Oct 2021, 06:10 AM

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। যে গোল হজমে কিছুটা দায় মার্কিনিয়োসেরও। ডান দিক থেকে ভেনেজুয়েলার ইয়েফেরসন সোতেলদোর দারুণ ক্রস পেনাল্টি স্পটের কাছে ঠেকানোর চেষ্টা করতে গিয়ে ভারসাম্য হারিয়ে পড়ে যান মার্কিনিয়োস ও ফাবিনিয়ো। অরক্ষিত হয়ে পড়া এরিক রামিরেস গোল করে এগিয়ে দেন ভেনেজুয়েলাকে।

সেই গোল আরও প্রায় ৬০ মিনিট ধরে ব্যবধান হয়ে থাকে দুই দলের মধ্যে। শেষ পর্যন্ত ব্রাজিলকে সমতায় ফেরান মার্কিনিয়োসই, জোরালো হেডে বল পাঠান জালে। পরে ৮৫ মিনিটে গোল করেন গাব্রিয়েল বারবোসা, শেষ সময়ে ব্যবধান আরও বাড়ান অভিষিক্ত এন্থনি। বাছাইপর্বের ৯ ম্যাচ খেলে শতভাগ জয়ের ধারা ধরে রাখে ব্রাজিল।

স্কোরলাইনে জয়টা সহজ মনে হলেও আদতে যে তেমন ছিল না, ম্যাচ শেষে তা তুলে ধরলেন মার্কিনিয়োস।

“খুব কঠিন ম্যাচ ছিল। আমরা যে ধরনের ফুটবল খেলি, শুরুটা হয়েছিল তার চেয়ে অনেক নিচু মানের। এই ফল পাওয়াটা সহজ ছিল না। তবে শেষ পর্যন্ত ফলাফলই মুখ্য। দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স ও ফলাফলকে এই ম্যাচ থেকে ইতিবাচক হিসেবে নিতে পারি আমরা।”

ব্রাজিলের জয়ের দিনে প্যারাগুয়ের বিপক্ষে ড্র করে আর্জেন্টিনা। ৯ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকার বাছাইয়ে সবার ওপরে ব্রাজিল। দুইয়ে থাকা আর্জেন্টিনা আছে ৮ পয়েন্ট পেছনে।