রোনালদোর নৈপুণ্যে জয়ে ফিরল ইউভেন্তুস

দেজান কুলুসেভস্কি দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল উপহার দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। শেষ দিকে ব্যবধান আরও বাড়ালেন প্রথম দুই গোলে অবদান রাখা আলভারো মোরাতা। পার্মাকে উড়িয়ে সেরি আয় জয়ে ফিরল ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2020, 09:36 PM
Updated : 19 Dec 2020, 09:59 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ৪-০ গোলে জিতেছে ইউভেন্তুস। আগের ম্যাচে নিজেদের মাঠে আতালান্তার বিপক্ষে ড্র করেছিল শিরোপাধারীরা।

১৩ ম্যাচে সপ্তম জয় পাওয়া ইউভেন্তুস ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান। ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করা ইউভেন্তুস ত্রয়োদশ মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিল। কিন্তু সতীর্থের লম্বা পাসে ঠিকঠাক শট নিতে পারেননি অ্যারন র‌্যামজি। তিন মিনিট পর বেঁচে যায় তারা। ডান দিক দিয়ে খুব কাছাকাছি গিয়ে ইউরাই কুচকার নেওয়া শট পা দিয়ে কোনোমতে ফেরান জানলুইজি বুফ্ফন।

চাপ ধরে রেখে ২৩তম মিনিটে এগিয়ে যায় ইউভেন্তুস। বাঁ দিক থেকে মোরাতার নিখুঁত আড়াআড়ি ক্রস খুঁজে পায় অপর প্রান্তে থাকা কুলুসেভস্কিকে। প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন সুইডিশ মিডফিল্ডার।

এগিয়ে যাওয়ার রেশ থাকতেই ব্যবধান দ্বিগুণ করে আন্দ্রেয়া পিরলোর দল। ২৬তম মিনিটে মোরাতার উঁচু ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন আগের ম্যাচে আতালান্তার বিপক্ষে পেনাল্টি মিস করা রোনালদো। একটু পর পর্তুগিজ তারকার দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদের প্রচেষ্টা বাইরে দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়িয়ে নেয় ইউভেন্তুস। র‌্যামজির পাস ধরে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন রোনালদো।  লিগে তারকা এই ফরোয়ার্ডের গোল হলো ১২টি।

৫০তম মিনিটে লিওনার্দো বোনুচ্চির শট ফেরান পার্মা গোলরক্ষক। চার মিনিট পর রদ্রিগো বেন্তানকুরের কর্নারে ওয়েস্টন ম্যাককেনির হেড গোলরক্ষক ফেরানোর পর মাটাইস ডি লিখট জাল খুঁজে নিয়েছিলেন। কিন্তু কর্নারে বল বাঁক খেয়ে বাইলাইনের বাইরে থেকে ভেতরে ঢোকায় গোল হয়নি।

৭৩তম মিনিটে রিকার্দো গাগলিওলোর শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে আগের তিন লিগ ম্যাচ ড্র করে আসা পার্মার হতাশা আরও বাড়ে।

রোনালদোকে তুলে ৮২তম মিনিটে ফেদেরিকো চিয়েসাকে নামান ইউভেন্তুস কোচ। তিন মিনিট পর ফেদেরিকো বের্নারদেস্কির ক্রসে হেডে দলের জয় নিশ্চিত করেন মোরাতা।

১৩ ম্যাচে পঞ্চম হারের তেতো স্বাদ পাওয়া পার্মা ১২ পয়েন্ট নিয়ে আছে পঞ্চদশ স্থানে।