‘রোনালদো বা মেসির জন্য লাল কার্ডের নিয়ম কি আলাদা?’

পর্তুগালের বিপক্ষে ম্যাচে রেফারিদের সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ ইরানের কোচ কার্লোস কিরোস। প্রতিপক্ষ খেলোয়াড়কে কনুই দিয়ে আঘাত করায় পর্তুগাল অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদোর লাল কার্ড পাওয়া উচিত ছিল বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 10:41 AM
Updated : 26 June 2018, 10:41 AM

সোমবার সারনস্কে ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে পর্তুগালের সঙ্গে ১-১ গোলে ড্র করে ইরান। প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করা ইরান পরের ম্যাচে ১-০ গোলে হারে স্পেনের কাছে। এক জয় ও এক ড্র নিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নেয় এশিয়ার দেশটি।

তবে পর্তুগালের বিপক্ষে দল জয়ের দাবিদার ছিল বলে মনে করেন কিরোস। সংবাদ সম্মেলনে বলেন, “এই ম্যাচে কেবল একটি দলই জয়ী হতে পারতো এবং সেটা হওয়া উচিত ইরান। জয় আমাদের প্রাপ্য ছিল।...আমি গর্বিত কিন্তু হতাশ।”

প্রথমার্ধে গোল হজম করার পর দ্বিতীয়ার্ধে দারুণ লড়াই করে ইরান। ৮০তম মিনিটে ইরানি ডিফেন্ডার মোর্তেজা পোউরালিগানজিকে কনুই দিয়ে আঘাত করেন রোনালদো। ভিডিও রিপ্লে দেখে পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়কে হলুদ কার্ড দেখান রেফারি। তবে কিরোস মনে করেন লাল কার্ড প্রাপ্য ছিল পর্তুগাল অধিনায়কের।

“কনুই দিয়ে আঘাত করলে সেটা লাল কার্ড। রোনালদো বা মেসি এই কাজ করলে নিয়ম তো আলাদা নয়। এটা লাল কার্ডই।”

রেফারিরা রোনালদোদের মতো তারকাদের ছাড় দিচ্ছেন কি-না এমন প্রশ্নের জবাবে কিরোস বলেন, “আপনাদের দরকার তাদের জিজ্ঞাসা করা।”

“আপনারা যেমনটা দেখতে পারছেন, আমার মেজাজ ভালো নেই। ম্যাচে পর্তুগালের বিপক্ষে কমপক্ষে আরও একটা পেনাল্টি হতে পারত, কমপক্ষে একটা।”

“পাঁচজন মানুষ (ভিএআর রেফারির দল) উপরতলায় বসা এবং তারা কনুই মারা দেখতে পেলেন না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক