রোনালদোর চেয়ে আমার গোলটা আরও সুন্দর ছিল: জিদান

ইউভেন্তুসের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদোর বাইসাইকেল কিকে করা গোলটি দেখে মুগ্ধ জিনেদিন জিদান। কিন্তু তুলনার প্রশ্নে পর্তুগিজ ফরোয়ার্ডের চেয়ে ২০০২ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিজের করা দুর্দান্ত ভলিটাকে এগিয়ে রাখছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2018, 09:53 AM
Updated : 4 April 2018, 04:11 PM

গত মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালে ইউভেন্তুসকে তাদের মাঠে ৩-০ গোলে উড়িয়ে দেয় রিয়াল। ম্যাচের ৬৪তম মিনিটে দানি কারভাহালের ক্রস থেকে পাওয়া বল দারুণ বাইসাইকেল কিকে জালে জড়িয়ে দেন রোনালদো। মুগ্ধতায় ডাগআউটে থাকা জিদানকে মাথায় হাত দিতে দেখা যায়।

২০০২ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বেয়ার লেভারকুসেনের জালে সতীর্থের বাড়ানো বলে দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করেছিলেন জিদান। গ্লাসগোর ১৬ বছর আগের সেই গোলটিকেই এগিয়ে রাখছেন রিয়াল কোচ।

“আপনি দুটি গোলের তুলানা করতে পারেন কিন্তু আমার গোলটা আরও সুন্দর ছিল। এই গোলটা মনে এখনও টাটকা, তাই বেশি উল্লেখযোগ্য।”

“এটাই ক্রিস্তিয়ানো রোনালদো। সে বিষয়গুলো করে, যেটা সে-ই শুধু পারে। বুফ্ফন ঠিকই বলেছিল-এই খেলোয়াড়দের আপনাকে টুপি খোলা অভিনন্দন জানাতে হবে।”

“রোনালদোর গোলটি ইতিহাসের অন্যতম সুন্দর গোল। আমি রিয়াল মাদ্রিদের কোচ কিন্তু একজন ফুটবলপ্রেমীও। যখন এরকম কিছু দেখি…তখন স্বাভাবিকভাবেই মাথায় হাত উঠে যায়।”

“আমি তার জন্য রোমাঞ্চিত। সে অপূর্ব একজন খেলোয়াড় এবং এ ধরনের কাজ করতে সক্ষম।”

রোনালদোর জন্য ইউভেন্তুস সমর্থকদের করতালি দেওয়াটাও বেশ নাড়া দিয়েছে জিদানকে।

“ইউভেন্তুস স্টেডিয়ামে রোনালদোর উদ্দেশে স্বাগতিক সমর্থকদের করতালি দেওয়াটা অনেক বড় বিষয়। …এই বিষয়গুলো সব জায়গাতে হয় না।”