‘বিস্ময়কর’ ফর্মে রোনালদো

সতীর্থ ক্রিস্তিয়ানো রোনালদো বিস্ময়কর ফর্মে আছে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সের্হিও রামোস। স্প্যানিশ এই ডিফেন্ডারের মতে, ইউভেন্তুসের মাঠে পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার যে অভিবাদন পেয়েছে সেটা তার প্রাপ্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2018, 03:27 PM
Updated : 4 April 2018, 04:12 PM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে মঙ্গলবার রাতে ইউভেন্তুসের মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফেরে রিয়াল। জোড়া গোল করেন রোনালদো। অবদান রাখেন মার্সেলোর গোলেও।

ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নেওয়া রোনালদো ৬৩তম মিনিটে দানি কারভাহালের ক্রসে অসাধারণ এক বাইসাইকেল কিকে জালে জড়ান বল। চোখ ধাঁধানো গোলটির জন্য স্বাগতিক সমর্থকদের কাছ থেকেও অভিবাদন পান ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।

ইউভেন্তুসের জালে বল পাঠিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের টানা ১০ ম্যাচে গোল করার অনন্য কীর্তি গড়েছেন রোনালদো। এর শুরুটা গত আসরের ফাইনালে। কার্ডিফে ওই ফাইনালে ইউভেন্তুসের বিপক্ষে রিয়ালের ৪-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেছিলেন পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার।

প্রতিযোগিতাটিতে গত ১০ ম্যাচে রোনালদোর গোল দাঁড়াল ১৬টি। আর চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব ধরনের প্রতিযোগিতায় ৩৯ গোল নিয়ে আছেন সবার উপরে।

রোনালদোর ফর্ম ও বাইসাইকেল কিক থেকে করা গোলটির প্রশংসায় পঞ্চমুখ রিয়াল ডিফেন্ডার রামোস।

“সে বিস্ময়কর ফর্মে আছে। এটা আমাদের সুবিধা। আশা করি, সব মৌসুমেই সে এমন অবস্থায় থাকবে।”

“এটা চমৎকার এক গোল ছিল। বাইসাইকেল কিক দেখাটা ছিল মনোমুগ্ধকর। সে ভক্তদের স্বীকৃতির পুরস্কারটা পেয়েছে, যারা তাকে এই পর্যায়ে অনেক বছর ধরে পারফর্ম করতে দেখেছে।”

দলের পারফরম্যান্সেও সন্তুষ্টি প্রকাশ করলেন রামোস।

“এটা পরিপূর্ণ একটা পারফরম্যান্স ছিল। এটা গুরুত্বপূর্ণ একটা ধাপ ছিল। আমরা যেভাবে পরিকল্পনা করেছিলাম সবকিছু সেভাবেই ঘটেছে। এটা খুবই ভালো একটা ফল। আমরা কোনো গোলও খাইনি।”