রোনালদোর প্রশংসায় ইউভেন্তুস কোচ

রিয়াল মাদ্রিদের কাছে দলের হারে হতাশ হলেও বাইসাইকেল কিক থেকে করা ক্রিস্তিয়ানো রোনালদোর অবিশ্বাস্য গোলের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2018, 12:19 PM
Updated : 4 April 2018, 04:12 PM

মঙ্গলবার রাতে নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রিয়ালের কাছে ৩-০ গোলে হারে দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া ইউভেন্তুস। জোড়া গোল করেন রোনালদো; রাখেন অবদান মার্সেলোর করা অপর গোলেও। 

ম্যাচের শুরুতেই রিয়ালকে এগিয়ে নেওয়া রোনালদো ৬৩তম মিনিটে জাদুকরী এক মুহূর্তে দানি কারভাহালের ক্রসে বাইসাইকেল কিকে চোখ ধাঁধানো এক গোল করেন। কিছুই করার ছিল না ইউভেন্তুস গোলরক্ষক জানলুইজি বুফ্ফনের। দারুণ এই গোলটি করায় স্বাগতিক সমর্থকদের কাছ থেকেও অভিবাদন পেয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রোনালদোর প্রশংসায় আল্লেগ্রি বলেন, “সাম্প্রতিক বছরগুলোতে সে বিশ্বের সেরা ফরোয়ার্ড হয়ে ওঠেছে। তার মধ্যে যে তীক্ষ্ণতা আছে তা অন্য কারোর নেই।”

“সমর্থকরা তাদের মান (করতালির দ্বারা) দেখিয়েছে। ফুটবল একটা শো। যখন এমন মুহূর্ত আসে, তখন প্রশংসা করাটা সঠিক।”

“রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা সেরা দুইটি দল। কারণ এক দলের আছে রোনালদো এবং আরেক দলের আছে মেসি, যেটা তাদের প্রধান সুবিধা।”

চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমের ফাইনালের পর এটাই ছিল দল দুটির মধ্যকার প্রথম লড়াই। কার্ডিফে ওই ফাইনালে ৪-১ গোলে হেরেছিল সেরি আর দলটি। এবারের লড়াইয়েও রিয়ালের বিপক্ষে তেমন উন্নতির ছাপ দেখাতে পারেনি আল্লেগ্রির দল।

নভেম্বরের পর সব ধরনের প্রতিযোগিতায় এই প্রথম কোনো ম্যাচে হারল ইউভেন্তুস। আর ইউরোপীয় পর্যায়ে ১৯৬২ সালের পর রিয়ালের বিপক্ষে নিজেদের মাঠে এটাই তাদের প্রথম হার।

নিজেদের মাঠে দলের এমন ফলে হতাশ আল্লেগ্রি।

“৩-০ গোলের ফলটা হতাশাজনক। দ্বিতীয় লেগে সের্হিও রামোস নিষিদ্ধ থাকবে, তাই ২-০ হলে আমাদের কিছু আশা থাকত।”

“আমার খেলোয়াড়দের দোষারোপ করার কিছু নাই। আমরা বিশ্বের সেরা সেন্টার-ফরোয়ার্ডের বিপক্ষে লড়েছি এবং কিছু ভুলের মাশুল দিয়েছি। আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে হবে। সেরি আর লড়াই নিয়ে ভাবতে হবে। এরপর মাদ্রিদে আমাদের ম্যাচ খেলতে যেতে হবে।”