ক্লাসিকোর আগে রিয়ালের ভাবনায় শুধুই শিরোপা

এবারের মৌসুমে এখন পর্যন্ত দারুণ ফর্মে আছে বার্সেলোনা। তবে ক্লাসিকোর আগে এর কোনো মূল্য দেখছেন না রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার কাসেমিরো। তার মতে, মৌসুম শেষে শিরোপা কে জিতলো সেটাই আসল কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2017, 01:23 PM
Updated : 22 Dec 2017, 04:20 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় চলতি লা লিগার প্রথম ক্লাসিকোয় চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল।

এই ম্যাচের আগে পয়েন্ট টেবিলে ভালো অবস্থানে আছে শীর্ষে থাকা এরনেস্তো ভালভেরদের দল। ১৩ জয় ও তিন ড্রসহ ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ৪২। ৬ পয়েন্ট কম নিয়ে আতলেতিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৩৪। বার্সেলোনার চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে এক ম্যাচ কম খেলা রিয়াল।  

তবে সাম্প্রতিক সময়ে অসাধারণ দলীয় সাফল্য দেখিয়েছে রিয়াল। গত মৌসুমে লা লিগা পুনরুদ্ধার করার পাশাপাশি পর পর দুই মৌসুম চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে তারা। গত শনিবার ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওকে ১-০ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপ ধরে রাখার কৃতিত্বও গড়ে স্পেনের সফলতম ক্লাবটি।

বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে দলের এসব অর্জন থেকে প্রেরণা খুঁজছেন কাসেমিরো।

“এখন পর্যন্ত তারা (বার্সেলোনা) ভালো করছে। লা লিগায় তারা ভালো অবস্থায় আছে, ভালো অবস্থা চ্যাম্পিয়ন্স লিগেও। কিন্তু আমার সতীর্থরা যা করছে সেসব নিয়ে কথা বলাটা আমি বেশি পছন্দ করি।”

“শেষ পর্যন্ত আমরা সবকিছুই জানবো: কারা লিগ জিতবে, কারা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে।”

শিরোপা জিততে জিদানের উপর আস্থা রাখছেন কাসেমিরো। ফরাসি এই কোচের ছোঁয়াতেই রিয়ালের ভাগ্য পাল্টে গেছে বলে মনে করেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। 

“জিজু (জিদান) যখন দলের দায়িত্ব নেয় তখন আমরা লা লিগা বা চ্যাম্পিয়ন্স লিগে ভালো করছিলাম না। শেষ পর্যন্ত আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিতলাম। আমাদের ভাগ্য সম্পূর্ণ বদলে যায়।"

“মে মাসেই সবকিছুর হিসাব হবে। মৌসুমের শেষে আমরা কিছু শিরোপা জিততে চাই। তবে এই পর্যায়ে আমাদের ভালো একটি অবস্থায়ও থাকতে হবে। আমাদের এটা ভুলে গেলে চলবে না।… কারণ, লা লিগায় বার্সেলোনা ও অন্য দলগুলো আমাদের থেকে অনেক এগিয়ে যেতে পারে।”

“আমরা জানি, শিরোপা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সবসময় শিরোপাটা মনে রেখে লড়াই করতে হবে আমাদের।