মেসি অনন্য: দিবালা

বার্সেলোনার বিপক্ষে পাওলো দিবালার দারুণ পারফরম্যান্সের পর লিওনেল মেসির সঙ্গে তার তুলনা নতুন করে ডানা মেলেছে। কিন্তু নিজেকে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের পর্যায়ে ভাবতে একেবারেই রাজি নন ইউভেন্তুস তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 11:09 AM
Updated : 18 April 2017, 04:09 PM

দিবালার মতে, জাতীয় দলে তার এই সতীর্থ কিংবদন্তি দিয়েগো মারাদোনার মতোই অনন্য। 

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে লা লিগা চ্যাম্পিয়নদের ৩-০ গোলে হারায় স্বাগতিক ইউভেন্তুস। জোড়া গোল করে দলকে জেতাতে বড় অবদান রাখেন দিবালা।

২৩ বছর বয়সী এই খেলোয়াড়কে তুলনা করা হচ্ছে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মেসির সঙ্গে।

টিওয়াইসি স্পোর্টসকে এ প্রসঙ্গে দিবালা বলেন, "আমাকে মেসির সঙ্গে তুলনা করা হচ্ছে, এতে আমি ক্ষুব্ধ নই। কিন্তু (দিয়েগো) মারাদোনার মতো একজনই ছিল। আমি মনে করি, তার (মেসি) ও আমার মাঝেও বিস্তর ফারাক।"

কাম্প নউয়ে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে মেসির বার্সেলোনার মুখোমুখি হবে দিবালার ইউভেন্তুস।

বর্তমানের অন্যতম সেরা তারকা মেসির সঙ্গে জাতীয় দলে খেলা প্রসঙ্গে দিবালা বলেন, "তার সঙ্গে আমি অনেক কিছু করতে চাই এবং জিততে চাই। আমরা দুই জনই আর্জেন্টিনার এবং আমাদের এক সঙ্গে খেলাটা উপভোগ করতে হবে।"

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন মেসি ও দিবালা। ক্লাব ফুটবলে ভালো খেলছেন গনসালো হিগুয়াইন, সের্হিও আগুয়েরো, আনহেল দি মারিয়ারাও। এত তারকা থাকা সত্ত্বেও ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে ভুগছে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে তাদের অবস্থান এখন পাঁচে। ১৪ ম্যাচ খেলে আর্জেন্টিনার পয়েন্ট ২২, হাতে আছে চার ম্যাচ।

দক্ষিণ আমেরিকা থেকে পয়েন্ট টেবিলের প্রথম চার দল সরাসরি রাশিয়ায় যাবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে প্লে-অফ খেলতে হবে।

১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে সবার আগে বিশ্বকাপের মূল পর্বের টিকেট নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল।

বাছাইপর্বে পিছিয়ে পড়লেও দ্রুত ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপের টিকেট পেতে আত্মবিশ্বাসী দিবালা।

"আর্জেন্টিনা ছাড়া একটি বিশ্বকাপ আমি কল্পনা করতে পারি না। সব আর্জেন্টাইনের মতো, আমিও এটা জিততে চাই।"