পিএসজির বিপক্ষে রেকর্ড প্রত্যাবর্তন স্বপ্ন দেখাচ্ছে বার্সাকে

আবারও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়ে যাওয়া বার্সেলোনাকে স্বপ্ন দেখাচ্ছে পিএসজির বিপক্ষে রেকর্ড প্রত্যাবর্তনের ম্যাচ। কাতালান ক্লাবটির হারানোর কিছু না থাকায় সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়ার প্রত্যয় কোচ লুইস এনরিকে কণ্ঠেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 03:53 PM
Updated : 18 April 2017, 04:08 PM

গত মঙ্গলবার কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে ৩-০ ব্যবধানে হেরে যাওয়ায় ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে পড়ার শঙ্কায় আছে বার্সেলোনা। তবে গত মাসে দুর্দান্ত এক ঘুরে দাঁড়ানোর গল্প লেখা বার্সেলোনা আত্মবিশ্বাস খুঁজে নিচ্ছে সেখান থেকে।

ফেব্রুয়ারিতে পিএসজির মাঠে সেরা ষোলোর প্রথম লেগে ৪-০ গোলে উড়ে যাওয়ার পর মার্চে ফিরতি লেগে ৬-১ গোলের জয়ে ইতিহাস গড়ে কোয়ার্টার-ফাইনালে উঠে আসে লুইস এনরিকের দল। এবারও তেমন জয়ের স্বপ্ন দেখছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

‍বুধবার কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি। আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, “আমি সমর্থকদের ৮০তম মিনিটে চলে না যাওয়ার পরামর্শ দিচ্ছি। পিএসজির বিপক্ষে আমরা দেখেছি, কি হতে পারে। পিএসজির বিপক্ষে প্রত্যাবর্তন আশাবাদী হওয়ার পক্ষে যুক্তি দেয়।”

“আমরা ইতিহাস গড়ার আরেকটি সুযোগ পেয়েছি। ৯৫তম মিনিট পর্যন্ত আমরা সবকিছু দিব। (পিএসজির বিপক্ষে) আমরা তিন মিনিটে তিন গোল করেছিলাম, সুতরাং সবকিছুই সম্ভব। আশা করি, এর সঙ্গে জড়িত সবার জন্যই এটা বিশেষ এক রাত হতে যাচ্ছে।”

ডিফেন্ডার জেরার্দ পিকে এর আগে শুনিয়েছিলেন, তাদের হারানোর কিছু নেই। মঙ্গলবার এনরিকেও শিষ্যের কণ্ঠে কণ্ঠ মেলালেন।

“আমাদের হারানোর কিছু নেই। আমাদের সামনে বিকল্প একটাই, আক্রমণ, আক্রমণ আর আক্রমণ করে যাওয়া।…আমাদের কিছু গোল দরকার, মাত্র তিনটি, কিন্তু যদি তারা গোল করে তাই আমাদের লক্ষ্য পাঁচ গোল করা।”

“আমাদের সক্রিয় থাকতে হবে এবং তাদের উপর চাপ ধরে রাখতে হবে। আমরা জানি, আমাদের কি করতে হবে এবং আমরা তা কিভাবে করতে চাই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক