বার্সার সামর্থ্য নিয়ে সতীর্থদের সতর্ক করলেন হিগুয়াইন

প্রথম লেগে বড় ব্যবধানে জিতে সেমি-ফাইনালে এক পা দিয়ে রেখেছে ইউভেন্তুস। কিন্তু প্রতিপক্ষ যখন বার্সেলোনা, তখন কোনো কিছু নিশ্চিত ধরে নিতে রাজি নন ইতালিয়ান ক্লাবটির তারকা ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 10:17 AM
Updated : 18 April 2017, 04:09 PM

গত সপ্তাহে নিজেদের মাঠে ৩-০ গোলে জিতে শেষ চারে ওঠার সম্ভাবনা জোরালো করেছে সেরি আ চ্যাম্পিয়নরা। তবে কদিন আগেই চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সেরা প্রত্যাবর্তনের রেকর্ড গড়া বার্সেলোনা কি করতে পারে-তা ভালো করেই জানেন হিগুয়াইন। সতীর্থদেরও তাই আত্মতুষ্টিতে ভুগতে নিষেধ করলেন আর্জেন্টিনার এই ফুটবলার।

শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে গিয়েছিল লা লিগা চ্যাম্পিয়নরা। কিন্তু নিজেদের মাঠে ৬-১ গোলের ঐতিহাসিক জয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে লুইস এনরিকের দল। এবারও তেমন কিছু করে দেখানোর আশার কথা শুনিয়েছে নেইমার-জেরার্দ পিকেরা।

বুধবার শেষ আটের ফিরতি লেগে কাম্প নউয়ে খেলতে যাবে ইউভেন্তুস। বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি।

মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে হিগুয়াইন বলেন, “৩-০ ব্যবধানে এগিয়ে থাকা যথেষ্ট কি-না, আমি জানি না। কাম্প নউয়ে আমাদের লড়তে হবে এবং তুরিনের প্রথম লেগে আমরা যেমন খেলেছিলাম তেমন খেলতে হবে।”

“পিএসজির বিপক্ষে বার্সেলোনা দেখিয়েছে, তারা মিরাকল ঘটাতে পারে, তাই আমাদের মাটিতে পা রাখতে হবে।”

আত্মতুষ্টিতে ভুগতে নারাজ হিগুয়াইনের আত্মবিশ্বাসের অবশ্য কোনো কমতি নেই।

এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ২৯ গোল করা এই ফুটবলার বলেন, “তারাও আমাদের নিয়ে সতর্ক থাকবে। আমরা গোল করার সুযোগ তৈরির চেষ্টায় থাকব। আর পরের রাউন্ডে যেতে যা দরকার তা আমাদের আছে বলে আমি নিশ্চিত।”

দুইবারের ইউরোপ সেরা ইউভেন্তুস সবশেষ ১৯৯৫-৯৬ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জেতে। ২০১৪-১৫ আসরের ফাইনালে বার্সেলোনার কাছে হেরে যায় তারা।