‘সুযোগ কাজে লাগাতে ঝুঁকি নেবে বার্সা’

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে বার্সেলোনা বড় ব্যবধানে হারলেও ফিরতি লেগে ঘুরে দাঁড়ানোর সুযোগ দেখছেন কোচ লুইস এনরিকে। স্প্যানিশ এই কোচ জানান, হারানোর কিছু নেই বলে সুযোগ কাজে লাগাতে সর্বোচ্চ ঝুঁকি নেবে তার দল।

স্পোর্টস ডেস্ক/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 11:24 AM
Updated : 18 April 2017, 04:10 PM

কাম্প নউয়ে আগামী বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় শেষ আটের ফিরতি লেগের ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

গত মঙ্গলবার শেষ আটের প্রথম লেগে ইউভেন্তুসের কাছে ৩-০ গোলে হারে বার্সেলোনা। ব্যবধান ঘুচিয়ে শেষ চারে উঠতে ফিরতি লেগে সেরি আ চ্যাম্পিয়নদের চার গোলের ব্যবধানে হারাতে হবে তাদের। যদিও প্রতিযোগিতাটির চলতি আসরে ইউভেন্তুস এখন পর্যন্ত গোল হজম করেছে মাত্র দুটি।

এর আগে শেষ ষোলোর প্রথম লেগেও পিএসজির মাঠে ৪-০ ব্যবধানে হেরে ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে অনিশ্চয়তায় পড়েছিল লা লিগা চ্যাম্পিয়নরা। কিন্তু নিজেদের মাঠে ফিরতি লেগে ইতিহাস গড়া ৬-১ গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে তারা।

শনিবার লা লিগায় রিয়াল সোসিয়েদাদকে ৩-২ গোলে হারানোর পর সংবাদ সম্মেলনে সামনের ম্যাচ নিয়ে কথা বলেন এনরিকে।

“আমি নিশ্চিত যে, ম্যাচটির কোনো পর্যায়ে আমরা ঘুরে দাঁড়ানোর খুব কাছে চলে আসবো। আমরা এত বেশি ঝুঁকি নেব যে এমনকি আটজন ফরোয়ার্ড খেলানোর বিষয়টিও উড়িয়ে দিতে পারি না... কেননা আমাদের হারানোর কিছু নেই।”

“আমাদের সেরাটা নিয়ে নামতে হবে, নিখুঁত হতে হবে। কিন্তু শেষ পর্যন্ত লড়বো।”

সোদিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার জয়ে বড় অবদান রেখেছেন লিওনেল মেসি। নিজে করেছেন দুটি গোল এবং সতীর্থ পাকো আলকাসেরকে দিয়ে করিয়েছেন একটি গোল।

গত দুই ম্যাচে ইউভেন্তুস এবং মালাগার বিপক্ষে হারের পর আত্মবিশ্বাস ফেরতে এই জয়কে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন বার্সেলোনা কোচ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক