‘আরও ১০ বছর খেলতে পারে রোনালদো’

ইউরোর ফাইনাল জিতলে রোনালেদার জন্য আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর এটাই সঠিক সময় হবে বলে মনে করেন অনেকে। তবে পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোসের বিশ্বাস, তারকা এই ফরোয়ার্ড আরও ১০ বছর খেলে যেতে পারেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2016, 10:23 AM
Updated : 12 July 2016, 12:04 PM

পর্তুগালকে তাদের ইতিহাসে প্রথম বড় কোনো শিরোপা জেতানোর লক্ষ্যে সাঁ-দেনিতে স্বাগতিক ফ্রান্সের বিপক্ষে রোনালদোরা শিরোপা নির্ধারণী ম্যাচটি খেলতে নামবে রোববার বাংলাদেশ সময় রাত ১টায়।

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড রোনালদোর অর্জনের ডালিটা কানায় কানায় পূর্ণ। এখন দেশের হয়ে কিছু জয়ের জন্য মরিয়া ৩১ বছর বয়সী এই ফুটবলার। অনেকের মনেই প্রশ্ন, এবার দেশের হয়েও সাফল্য পেলে কি তিনি জাতীয় দলকে বিদায় বলে দেবেন?

সান্তোস মনে করেন, জাতীয় দলকে আরও অনেক কিছু দেওয়ার আছে রোনালদোর।

“ক্রিস্তিয়ানো রোনালদো আরও ৬, ৭ বা ১০ বছর খেলবে। আমি নিশ্চিত, কালই তার শেষ ম্যাচ নয়।”

স্পোর্তিং লিসবনে কিছুদিনের জন্য রোনালদোর কোচ ছিলেন সান্তোস। তার সময়েই ২০০৩ সালে রোনালদো স্পোর্তিং লিসবন ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লিখিয়েছিলেন।

৬১ বছর বয়সী সান্তোস বলেন, “খুব বেশি সময়ের জন্য আমি তার কোচ ছিলাম না। কারণ, কিছুদিন পরই সে ম্যানচেস্টারে চলে যায় এবং আর ফিরে আসেনি। সে ছিল অসাধারণ, সে প্রতিভাবান ছিল এবং জিততে চাইত। মানসিক দিক থেকে সে শক্তিশালী। সে সব সময় উন্নতি করতে চেষ্টা করে।”

“সে একজন সহজাত বিজয়ী। সে সব সময় সেরা হতে চায় এবং আরও নিখুঁত হতে চায়।”