ফ্রান্স ফেভারিট কিন্তু জিতবে পর্তুগাল: রোনালদো

ইউরোর ফাইনালে স্বাগতিক ফ্রান্সকেই ফেভারিট মানছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে পর্তুগালের তারকা এই ফরোয়ার্ডের বিশ্বাস, শিরোপা তার দলই জিতবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2016, 07:52 AM
Updated : 12 July 2016, 12:13 PM

সাঁ-দেনিতে শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হবে আগামী রোববার বাংলাদেশ সময় রাত ১টায়।

দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স বিশ্লেষণ করে অনেকেই এই ম্যাচে ফ্রান্সকে এগিয়ে রাখছে। কেউ কেউ আবার ফ্রান্সকে এগিয়ে রাখছে ম্যাচটি তাদের মাঠে হবে বলে।

স্বাগতিক দল হয়েও ২০০৪ সালের ফাইনালে গ্রিসের কাছে হেরে গিয়েছিল পর্তুগাল। সেই ম্যাচে শুরুর একাদশে থাকা রোনালদো বলেন, “ফ্রান্স আমাদের চেয়ে কিছুটা ফেভারিট, কিন্তু আমি মনে করি, পর্তুগালই জিতবে।”

ক্লাব ফুটবলে অর্জনের ডালিটা কানায় কানায় পূর্ণ হলেও দেশের হয়ে এখনও কিছুই জেতা হয়নি রোনালদোর। এই অপূর্ণতা এবার ঘুচবে বলে মনে করেন পর্তুগালের অধিনায়ক।

“ক্লাব আর ব্যক্তিগত পর্যায়ে আমি সবকিছু জিতেছি, পর্তুগালের হয়ে কিছু জেতাটা হবে দারুণ এক অর্জন।”

“আমি বিশ্বাস করি যে এটা সম্ভব, আমার সতীর্থরাও তাই করে এবং পুরো দেশই এটা বিশ্বাস করে। আমাদের ভাবনাটা ইতিবাচক থাকতে হবে কারণ, আমি বিশ্বাস করি, রোববারই প্রথমবারের মতো পর্তুগাল বড় কোনো শিরোপা জিতবে।”

গ্রুপ পর্বের তিনটি ম্যাচই ড্র করে সেরা চারটি তৃতীয় স্থানের দলের একটি হয়ে নক-আউট রাউন্ডে ওঠা পর্তুগাল শেষ ষোলোতে ক্রোয়েশিয়ার বিপক্ষে নির্ধারিত ৯০ মিনিটে গোল পায়নি। অতিরিক্ত সময়ে রিকার্দো কারেসমার গোলে কোয়ার্টার-ফাইনালে উঠে তারা।

এর পর পোল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে শেষ চারে জায়গা করে নেন রোনালদোরা। আর সেমি-ফাইনালে ওয়েলসের বিপক্ষেই কেবল কিছুটা আলো ছড়াতে পারে তারা। এ পর্যন্ত খেলা ৬ ম্যাচে তিনটি গোল পাওয়া রোনালদোও যেন নিজের ছায়া হয়েই আছেন।

রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড অবশ্য সবকিছুকে ইতিবাচক হিসেবেই নিতে চান।

“আমরা একটু হালকাভাবেই শুরু করেছিলাম-শুরুর দিকের ম্যাচগুলোর ফল আমরা যেমন চেয়েছিলাম তেমন হয়নি-কিন্তু সবকিছু বিবেচনায় ফলটা ইতিবাচক কারণ, ফাইনালে উঠতে অনেক মেধা লাগে এবং আমাদের তেমন খেলোয়াড়, কোচ আর একটি কাঠামো আছে। আমাদের অভিনন্দন প্রাপ্য।”