দুটি গোল করলেন এমবাপে, করালেন আরও দুটি

পিএসজির জয়ে চারটি গোলেই অবদান রাখলেন এই তারকা ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2024, 05:47 AM
Updated : 21 Jan 2024, 05:47 AM

পিএসজিতে কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে আলোচনা তো চলছেই। তবে মাঠের পারফরম্যান্সে আলো ছড়িয়ে যাচ্ছেন এই ফরাসি তারকা। ফ্রেঞ্চ কাপে পিএসজির জয়টি যেমন পুরোপুরিই এমবাপেময়।

অলিঁওকে ৪-১ গোলে হারিয়ে শনিবার ফ্রেঞ্চ ক্লাপের শেষ ষোলোয় ওঠে পিএসজি। তৃতীয় সারির ক্লাবের বিপক্ষে এই জয়টি তাদের খুবই প্রত্যাশিত।

তবে স্বাভাবিক সেই জয়ও দারুণ পারফরম্যান্সে রাঙিয়েছেন এমবাপে। দলের চার গোলেই তার অবদান সরাসরি। দুটি গোল করেছেন তিনি নিজে, সহায়তা করেছেন বাকি দুটিতে।

ম্যাচের ষোড়শ মিনিটে কোলো মুয়ানির কাছ থেকে বল পেয়ে নিচু শটে গোল করেন এমবাপে। এরপর লম্বা সময়ের অপেক্ষা। গোল পায়নি কোনো দলই। ৬৩তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান এমবাপে।

এই জোড়া গোলে চলতি মৌসুমে ২৬ ম্যাচ খেলে তার গোল এখন ২৮টি। পিএসজির হয়ে তার রেকর্ড-যাত্রা পৌঁছে গেল ২৪০ গোলে।

নতুন বছরে ৪ ম্যাচে ৭ গোল হয়ে গেল তার।

৭২তম মিনিটে তার পাস থেকেই গোল করেন গন্সালো রামোস। ৮৬তম মিনিটে কর্নার থেকে গোলের দেখা পায় অলিঁও। তবে দুই মিনিট পরই আবার ব্যবধান বাড়িয়ে নেয় পিএসজি। এবার এমবাপের কাছ থেকে বল পেয়ে জালের দেখা পান সেনি মায়ুলু। ১৭ বছর বয়সী এই মিডফিল্ডার প্রথম গোলের স্বাদ পেলেন পিএসজির জার্সিতে।

এমবাপে ও দলের পারফরম্যান্স নিয়ে ম্যাচ শেষে সন্তুষ্টির কথা জানালেন পিএসজি কোচ লুইস এনরিকে।

“উপযুক্ত ‘ইনটেনসিটি’ না থাকলে এই ধরনের ম্যাচগুলি খুব জটিল হয়ে উঠতে পারে। আজকে আমরা শুরু থেকে দাপট দেখিয়েছি এবং আকর্ষণীয় ফুটবল খেলেছি। আমি বেশ তৃপ্ত।”

“তার (এমবাপে) কাছ থেকে এমন পারফরম্যান্স খুবই প্রত্যাশিত। এসব দেখে আমরা অভ্যস্ত এবং তার জন্য এটা স্বাভাবিক পারফরম্যান্স।”