হলান্ডকে আটকানোর পরিকল্পনা আঁটছেন আর্সেনাল কোচ

এই মৌসুমে ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ডের সঙ্গে কারও তুলনা চলে না বলে মনে করেন মিকেল আর্তেতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2023, 11:35 AM
Updated : 25 April 2023, 11:35 AM

ম্যানচেস্টার সিটির বিপক্ষে আসছে লড়াইয়ে আর্সেনালের জন্য বড় হুমকি হয়ে উঠতে পারেন আর্লিং হলান্ড। বিষয়টি ভালো করেই অনুধাবন করতে পারছেন মিকেল আর্তেতা। আর্সেনাল কোচের মতে, এই মৌসুমে হলান্ডের সঙ্গে আরও তুলনা চলে না। এই তরুণকে অকার্যকর রাখার সব প্রস্তুতি নিয়ে রাখছেন তারা।

চলতি প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ২৮ ম্যাচে হলান্ড গোল করেছেন ৩২টি। দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের চেয়ে যা ৮টি এবং তিনে থাকা ব্রেন্টফোর্ডের ইভান টনির চেয়ে ১২টি বেশি।  

৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগ মৌসুমে লিভারপুলের মোহামেদ সালাহর সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নিতে হলান্ডের চাই আর একটি।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে হলান্ডের ৪৮ গোল হয়ে গেছে ৪২ ম্যাচে, যার ১২টি চ্যাম্পিয়ন্স লিগে। ২২ বছর বয়সী এই ফরোয়ার্ডের সঙ্গে তুলনীয় কাউকে এই মুহূর্তে দেখছেন না আর্তেতা।

"যখন সংখ্যাগুলি দেখবেন, অন্য কারও সঙ্গে তার তুলনা হয় না। সে গোল করতে সক্ষম, কারণ তার জন্য সবকিছু সঠিকভাবে গড়ে দেওয়া হয়েছে। এমনকি তাকে নিয়ে অন্যভাবে খেলার সামর্থ্যও তাদের আছে।”

প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে বুধবার সিটির মাঠে খেলবে শীর্ষে থাকা আর্সেনাল। লিগে নিজেদের সবশেষ তিন ম্যাচে তারা ড্র করায় সিটির সঙ্গে ব্যবধান কমে এসেছে ৫ পয়েন্টে। পেপ গুয়ার্দিওলার দল আবার দুটি ম্যাচ কম খেলেছে।

হলান্ড ও সিটিকে আটকানোর পরিকল্পনা নিয়ে জানতে চাইলে মঙ্গলবার সাংবাদিকদের আর্তেতা বলেন, সবকিছু নিয়েই কাজ করছেন তারা।

“তাদের হুমকির পাশাপাশি তাদের দুর্বলতা নিয়েও আমরা কাজ করছি, আমরা জানি তারা কী অবস্থায় আছে। তারা বিভিন্ন কিছু করতে পারে, অনেক কিছু, যার সঙ্গে মানিয়ে নিতে হবে।”

সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ পাঁচ ম্যাচে অপরাজিত থাকা আর্সেনাল ২০১৫ সালের পর লিগে সিটির মাঠে জিততে পারেনি। সিটি অপরাজিত আছে ১৬ ম্যাচ ধরে। যার মধ্যে জয় ১৩টি, ড্র তিনটি।