মেসির বার্সায় যোগ দেওয়ায় ‘জটিলতা’ দেখছেন লা লিগা সভাপতি

হাভিয়ের তেবাসের মতে, কেবল সব শর্ত মানলেই আর্জেন্টাইন তারকাকে দলে টানার কথা ভাবতে পারে বার্সেলোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2023, 10:52 AM
Updated : 28 April 2023, 10:52 AM

বার্সেলোনায় লিওনেল মেসির ফেরার আলোচনায় শুরু থেকেই কঠোর অবস্থানে আছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। তিনি মনে করেন, পিএসজির মতো কাড়ি কাড়ি অর্থ না থাকায় সব দিক মিলিয়ে এই তারকা ফরোয়ার্ডকে দলে ভেড়ানো মোটেও সহজ কাজ হবে না কাতালান ক্লাবটির জন্য। তেবাসের কাছে তাই বিষয়টি বার্সেলোনার জন্য খুবই ‘জটিল।’ 

পিএসজির সঙ্গে মেসির দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে চলতি মৌসুমের পর। ২০২১ সালে শৈশবের ক্লাব বার্সেলোনা ছেড়ে ক্লাবটিতে পাড়ি জমান ৩৫ বছর বয়সী এই ফুটবলার। প্যারিসের দলটির সঙ্গে চুক্তি নবায়ন না করায় বাতাসে জোরেশোরেই ভাসছে তার বার্সেলোনায় ফেরার গুঞ্জন।

গত সপ্তাহে লা লিগার একটি অনুষ্ঠানে এই প্রসঙ্গে তেবাস বলেছিলেন যে, মেসিকে বার্সেলোনায় ফিরতে দেখলে তিনি খুশিই হবেন এবং গ্রীষ্মের দলবদলে সেটা সম্ভব হতেও পারে। 

তবে সম্প্রতি আরএমসি স্পোর্টের সঙ্গে আলাপচারিতায় বার্সেলোনাকে বাস্তবতা স্মরণ করিয়ে দিলেন তেবাস। তিনি বলেন, অর্থনৈতিক মন্দার মধ্য দিয়ে যাওয়া ক্লাবটিকে অবশ্যই লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে অনুসরণ করতে হবে। 

“এই মুহূর্তে এটা আমার কাছে জটিল মনে হচ্ছে। এখনও সময় আছে, তবে (বার্সেলোনাকে) খেলোয়াড় বিক্রি করতে হবে এবং তাদের বেতন কমাতে হবে। তাদের মেসিকে নিবন্ধন করানোর সক্ষমতা অর্জন করতে হবে। এরপরও এমন একটি বিষয় রয়েছে যা আমরা জানি না, তা হল মেসির বেতন। এখনও অনেক পরিবর্তনশীল ব্যাপার আছে।”