সাড়ে ৬ বছরের চুক্তিতে নটিংহ্যামে ব্রাজিলের দানিলো

এই মিডফিল্ডারকে কিনতে তাদের এক কোটি ৬০ লাখ পাউন্ড খরচ হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 07:51 AM
Updated : 17 Jan 2023, 07:51 AM

ব্রাজিলের দারুণ সম্ভাবনাময় ফুটবলার দানিলোকে দলে টেনেছে নটিংহ্যাম ফরেস্ট। পালমেইরাস থেকে সাড়ে ৬ বছরের চুক্তিতে প্রিমিয়ার লিগের ক্লাবটিতে যোগ দিয়েছেন তরুণ এই মিডফিল্ডার।

নটিংহ্যাম নিজেদের ওয়েবসাইটে সোমবার দেওয়া বিবৃতিতে ২১ বছর বয়সী দানিলোকে চুক্তিভুক্ত করার বিষয়টি জানায়। এজন্য তাদের এক কোটি ৬০ লাখ পাউন্ড খরচ হয়েছে।

ব্রাজিলের ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪১টি ম্যাচ খেলেছেন দানিলো। দলটির হয়ে দুটি কোপা লিবের্তাদোরেস সহ আরও কয়েকটি শিরোপা জিতেছেন তিনি।

২০২২ সালে ক্লাবটির বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ী দানিলোকে পেতে চেষ্টায় ছিল ইউরোপের কয়েকটি ক্লাব। সেই লড়াইয়ে জিতে তাকে নিজেদের শিবিরে আনতে পারায় উচ্ছ্বসিত নটিংহ্যাম।

ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর ফিলিপ্পো জিরাল্দি বলেছেন, “আমাদের ক্লাব ও আমাদের শহরে দানিলোকে স্বাগত জানাতে পেরে আমরা খুব খুশি। সে চমৎকার এক প্রতিভা। নটিংহ্যাম ফরেস্টের বর্তমান ও ভবিষ্যতের জন্য সে দারুণ এক সম্পদ হতে যাচ্ছে।”

ইংলিশ লিগে খেলার সুযোগ পেয়ে খুব খুশি দানিলো। ক্লাবের ওয়েবসাইটে বলেছেন সেই উচ্ছ্বাসের কথা।

“প্রিমিয়ার লিগে খেলার স্বপ্ন পূরণ করতে পেরে এবং নটিংহ্যাম খেলার সুযোগ পেয়ে আমি সত্যিই খুব খুশি।”

“এই দলে আমি জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করব এবং মাঠে ইতিবাচক ফল আনতে সবসময় আমার সবটুকু দিব। এখানে শুরু করতে এবং আমার নতুন সতীর্থদের সঙ্গে দেখা করতে উন্মুখ হয়ে আছি।”

নটিংহ্যামে ২৮ নম্বর জার্সি পরবেন দানিলো।

চলতি প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ১৯ ম্যাচে পাঁচটি করে জয় ও ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে নটিংহ্যাম। আগামী শনিবার বোর্নমাউথের মুখোমুখি হবে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক