রিয়ালের হয়তো আরেকটা স্ট্রাইকার দরকার: গুতি

রিয়ালের স্কোয়াডে বাড়তি একজন স্ট্রাইকারের প্রয়োজনীয়তা দেখছেন ক্লাবটির সাবেক মিডফিল্ডার গুতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2022, 04:11 PM
Updated : 10 August 2022, 04:11 PM

গত মৌসুমে ঘুরে দাঁড়ানোর দারুণ সব গল্প লেখা রিয়াল মাদ্রিদ বরাবরের মতো এবারও থাকবে ফেভারিট মর্যাদায়। তবে শঙ্কার জায়গাও আছে। আগের দুর্বলতাগুলো যে এখনও কাটেনি। ক্লাবটির সাবেক তারকা মিডফিল্ডার গুতির চোখে, কার্লো আনচেলত্তির দলের বড় ঘাটতি নেই বিকল্প গোলস্কোরার। করিম বেনজেমা, ভিনিসিউস জুনিয়র, রদ্রিগোরা থাকলেও দলটিতে আরও একজন স্ট্রাইকারের প্রয়োজন দেখছেন তিনি।

স্পোর্টস স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিএজেডএন-এর সঙ্গে আলাপে ফুটবলের সাম্প্রতিক নানা বিষয়ে কথা বলেন গুতি। সেখানেই রিয়ালের স্কোয়াডে বাড়তি একজন স্ট্রাইকারের প্রয়োজনীয়তার কথা বলেন তিনি।

গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে স্প্যানিশ সুপার কাপ জিতেছিল রিয়াল। ইউরোপ সেরা হওয়ার পথে তো একের পর এক রূপকথার গল্প লেখে দলটি। নকআউট পর্বে প্রতিটি ধাপে লেখে প্রত্যাবর্তনের দুর্দান্ত সব গল্প।

অবিশ্বাস্য সে পথচলায় মৌসুম জুড়ে দুর্দান্ত খেলেন বেনজেমা। তার সঙ্গে ভিনিসিউয়ের রসায়ন ছিল দেখার মতো। তাদের পাশে তরুণ রদ্রিগো হয়ে ওঠেন ‘সুপার সাব’; চ্যাম্পিন্স লিগের কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালে খাদের কিনারা থেকে তার গোলেই ঘুরে দাঁড়ায় রিয়াল।

এরপরও গুতি দলটির আক্রমণভাগে আরও একজন স্ট্রাইকার চান। বেনজেমার অনুপস্থিতিতে যিনি ভরসা দিতে পারবেন দলকে।

“আমি মনে করি, রিয়াল মাদ্রিদ গত বছরের মতোই ভালো দল, যদিও তারা তাদের স্কোয়াডের শক্তি বাড়াতে পারেনি। হয়তো তাদের আরও একজন স্ট্রাইকার দরকার, গত বছরও তাদের এটির অভাব ছিল।”

“করিম বেনজেমা কোনো কারণে খেলতে না পারলে রিয়াল মাদ্রিদের জন্য তা ভয়ানক হতে পারে এবং তার বিকল্পের অভাব দলটির গোল করার ক্ষমতাকে হ্রাস করবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক