হলান্ডের নামের পাশে সব রেকর্ড দেখতে চান কোচ

ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলার আশা, একসময় গোলের সব রেকর্ডই নিজের করে নেবেন হলান্ড।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2023, 07:04 AM
Updated : 16 April 2023, 07:04 AM

‘গোল মেশিন’ নামটা এখন পুরনো হয়ে গেছে। আর্লি হলান্ডকে এখন ‘রেকর্ডের রাজপুত্র’ বললেও খুব একটা বাড়িয়ে বলা হবে না। ম্যানচেস্টার সিটিতে প্রথম মৌসুমেই গোলের পর গোল করে নিজেকে এমন উচ্চতায় তুলে নিয়েছেন তিনি, এখন মাঠে নামলেই ধরা দিচ্ছে রেকর্ড। তার রেই রেকর্ডময় পথচলায় উচ্ছ্বসিত পেপ গুয়ার্দিওলা বললেন, একদিন তিনি সব রেকর্ডই হলান্ডের নামে দেখতে চান। 

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার লেস্টার সিটির বিপক্ষে ম্যানচেস্টার সিটির ৩-১ গোলের জয়ে শুধু প্রথমার্ধে খেলে জোড়া গোল করেন হলান্ড। এই নিয়ে এবারের প্রিমিয়ার লিগে তার গোল সংখ্যা হলো ৩২টি। 

৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগ মৌসুমে এটিই গোলের রেকর্ড। এখানে তিনি স্পর্শ করলেন লিভারপুলের মোহামেদ সালাহকে। 

আরও বড় একটি রেকর্ড তিনি করেছেন আগের ম্যাচেই, চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে দুই গোল করে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ গোল করে ইংলিশ মৌসুমে সবচেয়ে বেশি গোলের কীর্তি গড়েন তিনি। লেস্টারের বিপক্ষে ম্যাচে নিজের সেই রেকর্ড তিনি সমৃদ্ধ করলেন আরও।  

প্রিমিয়ার লিগে এখনও ৮ ম্যাচ বাকি ম্যানচেস্টার সিটির। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথেও তারা এগিয়ে গেছে অনেকটা। হলান্ডের রেকর্ড কোথায় গিয়ে থামবে, সেই জল্পনা চলছে। 

তেমনি আলোচনা চলছে, ভবিষ্যতে আরও কত রেকর্ড গড়বেন তিনি। বয়স তো সবে তার ২২! 

লেস্টার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উচ্ছ্বসিত গুয়ার্দিওলা বললেন, হলান্ড রেকর্ডের পথে ছুটলে দলেরই লাভ। 

“আমি চাই, আমার ইচ্ছা, সে যেন যতটা সম্ভব সব রেকর্ডই ভাঙতে পারে। রেকর্ড গড়তে হলে তাকে অনেক অনেক গোল করতে হবে, তার মানে তা আমাদের দলকে সহায়তা করবে।” 

“যদিও আমি মনে করি, সে সবকিছুর আগে শিরোপা জিততে চায়, সেখানে পৌঁছতে চায় এবং আমরা সেই পথে আছি। তবে হ্যাঁ, তার পথচলা দারুণ, এখনও ৮ ম্যাচ বাকি আছে আমাদের (লিগে) এবং সব রেকর্ড ভাঙার কাছাকাছি আছে সে।” 

লেস্টারের বিপক্ষে ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে ব্যবধান আরও কমিয়ে এনেছে ম্যানচেস্টার সিটি। ৩০ ম্যাচে ম্যানচেস্টার সিটির পয়েন্ট এখন ৭০, আর্সেনালের পয়েন্ট ৭৩। 

গুয়ার্দিওলার মতে, ম্যানচেস্টার সিটির এখন অন্য কোনো দিকে না তাকিয়ে শুধু টানা ম্যাচ জিততে হবে। 

“আমাদের জন্য ব্যাপারটি হলো শুধু জয়, জয় আর জয়। আর্সেনাল এই মৌসুমে অবিশ্বাস্যভাবে ছুটে চলেছে এবং আমার মনে হয় না তারা খুব বেশি পয়েন্ট হারাবে। আমাদেরও তাই পয়েন্ট হারানোর সুযোগ নেই।” 

আগামী ২৬ এপ্রিল মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। অনেকেই মনে করছেন, শিরোপা ফয়সালা অনেকটা হয়ে যেতে পারে এই ম্যাচের ফল দিয়েই।