ইউভেন্তুসের ১৫ পয়েন্ট পেনাল্টি স্থগিত

সেরি আর পয়েন্ট টেবিলে সাত থেকে তিন নম্বরে উঠে এসেছে ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2023, 05:50 PM
Updated : 20 April 2023, 05:50 PM

মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে স্বস্তির খবর ইউভেন্তুস শিবিরে। দলবদলের চুক্তি সম্পর্কিত নানা অনিয়মের দায়ে চলতি সেরি আয় তাদের যে ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছিল, তা আপাতত ফেরত পেয়েছে দলটি। এতে পয়েন্ট টেবিলে সাত থেকে তিন নম্বরে উঠে এসেছে তারা। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশাও উজ্জ্বল হয়েছে তাদের।

ইতালির একটি ফুটবল আদালত গত জানুয়ারিতে ইউভেন্তুসকে ১৫ পয়েন্ট জরিমানা করেছিল। ইতালির শীর্ষ ক্রীড়া সংস্থা বৃহস্পতিবার ফুটবল আদালতকে তাদের আগের রায়টি পর্যালোচনা করতে বলেছে। আগের দিন তিন ঘণ্টার শুনানির পর মামলাটি এখন ফুটবল ফেডারেশনের আপিল আদালতে ফেরত পাঠানো হয়েছে।

ওই সময়ে পয়েন্ট কেটে নেওয়ার পাশাপাশি ক্লাবের সাবেক সভাপতি আন্দ্রেয়া আগনেল্লিসহ সাবেক ও বর্তমান মিলিয়ে মোট ১১ জন পরিচালককে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞাও দিয়েছিল আদালত।

ইউভেন্তুস অন্যায় কিছু করার কথা বরাবরই অস্বীকার করে আসছে। ইতালির সর্বোচ্চ ক্রীড়া আদালতে আপিলও করে তারা।

আগনেল্লি, সাবেক ক্রীড়া পরিচালক ফাবিও পারাতিচিসহ বেশ কয়েক জনের নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে। সাবেক সহ-সভাপতি পাভেল নেদভেদসহ ছয় বোর্ড সদস্যের আপিল গ্রহণ করা হয়েছে।

পারাতিচিকে ৩০ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল ইতালিয়ান ফুটবলে, গত মাসে সেই নিষেধাজ্ঞা বিশ্বব্যাপী করে ফিফা। এরপর ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের ক্রীড়া পরিচালকের পদ থেকে সরে যান তিনি।

সেরি আয় এখন ৩০ ম্যাচে ইউভেন্তুসের পয়েন্ট হয়েছে ৫৯। সমান ম্যাচে তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে লাৎসিও। ৭৫ পয়েন্ট নিয়ে শিরোপার সুবাস পাচ্ছে নাপোলি।

৫৬ পয়েন্ট নিয়ে চারে আছে রোমা, ৫৩ পয়েন্ট নিয়ে এসি মিলান পাচেঁ এবং ৫১ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান ছয়ে আছে।