‘কেইনের ডিএনএ’তেই ফুটবল’

রেকর্ড গড়া এই ইংলিশ ফরোয়ার্ডকে প্রিমিয়ার লিগে সর্বকালের সেরাদের তালিকায় রাখলেন টটেনহ্যাম হটস্পারের সহকারী কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2023, 09:39 AM
Updated : 6 Feb 2023, 09:39 AM

ম্যানচেস্টার সিটির বিপক্ষে ব্যবধান গড়ে দেওয়া গোলে দারুণ এক প্রাপ্তির চূড়ায় পৌঁছেছেন হ্যারি কেইন। টটেনহ্যাম হটস্পারের জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন তিনি। দলটির সহকারী কোচ ক্রিস্তিয়ান স্তেল্লিনি বলেছেন, প্রিমিয়ার লিগের সেরাদের তালিকায় উপরের দিকেই থাকবেন ইংলিশ এই ফরোয়ার্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার সিটিকে ১-০ গোলে হারায় টটেনহ্যাম। পঞ্চদশ মিনিটে ডান পায়ের দারুণ শটে জয়সূচক গোলটি করেন কেইন।

জিমি গ্রিভসকে (২৬৬ গোল) ছাড়িয়ে টটেনহ্যামের জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা নিজের করে নেন কেইন (২৬৭ গোল)। একই সঙ্গে অ্যালান শিয়েরার (২৬০) ও ওয়েইন রুনির (২০৮) পর তৃতীয় খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে ২০০ গোলের মাইলফলকও স্পর্শ করেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

শিয়েরারের চেয়ে দুই ম্যাচ কম খেলেই এই মাইলফলক ছুঁয়েছেন কেইন (৩০৪টি)। ‘দ্বিশতক’ পূরণ করতে রুনির লেগেছিল ৪৬২ ম্যাচ। স্তেল্লিনি তাই মনে করেন কেইন অতুলনীয়য়।

“হ্যারি কেইন, ওর ডিএনএ’তেই ফুটবল আছে। সে ফুটবলের প্রতিটি মুহূর্ত বোঝে।”

নিয়মিত কোচ আন্তোনিও কন্তের সার্জারি হওয়ার কারণে সিটির বিপক্ষে ম্যাচে টটেনহ্যামের ডাগআউটে দাঁড়িয়েছিলেন স্তেল্লিনি। স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় এই ইতালিয়ান কোচ কেইনকে রাখলেন সর্বকালের সেরাদের কাতারে।

“সে যেকোনো পজিশনে খেলতে পারে। এই লিগে, এই খেলায় সে সর্বকালের সেরা। সে দুর্দান্ত এক উদাহরণ।”

দারুণ এই জয়ের পর ২২ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম।

২১ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া সিটি ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।