ইতিহাস গড়া জয়ে উচ্ছ্বসিত আর্সেনাল কোচ

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে উড়িয়ে প্রিমিয়ার লিগে নিজেদের ইতিহাসে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড় ব্যবধানের জয় পেয়েছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 05:43 PM
Updated : 11 Feb 2024, 05:43 PM

উইলিয়াম সালিবা ৩২তম মিনিটে খুলে দিলেন গোলের আগল। এরপর বুকায়ো সাকা দুইবার, গাব্রিয়েল মাগালিয়াইস, লেয়ান্দ্রো ত্রোসার্ড ও ডেকলান রাইস একবার করে পেলেন জালের দেখা। প্রিমিয়ার লিগে ক্লাবের ইতিহাসে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড় জয়ের গল্পও লেখা হয়ে গেল আর্সেনালের।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে রোববার পাওয়া ৬-০ গোলের জয়ে তাই দারুণ উচ্ছ্বসিত আর্সেনাল কোচ মিকেল আর্তেতা।

ইংল্যান্ডের শীর্ষ লিগে প্রতিপক্ষের মাঠে ‘গানার’ খ্যাত দলটির যৌথভাবে সবচেয়ে বড় ব্যবধানের জয় এটি। এর আগে ১৯৩৫ সালে অ্যাস্টন ভিলাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।

লিগ টেবিলে ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত তৃতীয় স্থানে রয়েছে আর্সেনাল। তবে ওয়েস্ট হ্যামের মাঠে দলের খেলার ধরন, খেলোয়াড়দের খুনে মানসিকতায় মুগ্ধ আর্তেতা।

“ভীষণ খুশি আমি। যেভাবে আমরা পারফর্ম করলাম, যেভাবে খেললাম। একটি কঠিন মাঠে এমন বড় স্কোর পাওয়াটা বলছে আজ ছেলেরা কতটা ভালো খেলেছে।”

“(ক্লাবের হয়ে) ইতিহাস লেখা দারুণ ব্যাপার, বিশেষ করে যেভাবে আমরা সেটা লিখলাম। ভালো সময়ের মধ্যে আছি আমরা এবং এই মোমেন্টাম ধরে রাখতে হবে। শুরু থেকে দলকে আসলেই ধারাল দেখাচ্ছিল। তাদের বিপক্ষে শেষ দুই ম্যাচে সঠিকভাবে আমরা কাজটুকু করলাম এবং এটা ছেলেদের জন্য দারুণ অনুপ্রেরণাদায়ী ছিল।”

জোড়া গোল করা সাকার প্রশংসায় পঞ্চমুখ হলেন আর্তেতা। সাবেক ক্লাব ওয়েস্ট হ্যামের জালে গোল করা ডেকলান রাইসের পারফরম্যান্সেও খুশি আর্সেনাল কোচ।

“যখন আপনারা ধারাবাহিকতা নিয়ে কথা বলেন, বুকায়ো সাকা এই বয়সে…গত দুই বা তিন মৌসুমে সে যা করছে, চোখে পড়ার মতো। তার মনোভাব, তার মান এবং প্রতি সপ্তাহে যে যেটা মাঠে মেলে ধরছে...আসলেই এমনটা খুঁজে পাওয়া কঠিন। এ কারণেই সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ।”

“নিজের সাবেক ক্লাবে ফিরে আসা (খেলতে আসা) সবসময়ই কঠিন। তবে সমর্থকরা রাইসের প্রতি আসলেই ভালো ছিল। যখন সে কর্নার নিতে গেল, তাকে তারা করতালি দিয়েছে এবং এ ধরনের অভিবাদন দেখতে পারাটা দারুণ ব্যাপার। এই ক্লাবটিকে (ওয়েস্ট হ্যাম) সে খুব ভালোবাসে এবং আমি জানি, এখানে আজ খেলার অর্থ তার কাছে কতখানি।”

দলের দাপুটে পারফরম্যান্স আর্সেনাল অধিনায়ক মার্টিন ওডেগোরের চোখে ‘ব্রিলিয়ান্ট’। সামনের পথচলায় কঠোর পরিশ্রম চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

“শুরু থেকে শেষ পর্যন্ত আমরা আধিপত্য এবং সবকিছু নিয়ন্ত্রণ করেছি। আক্রমণভাগে আজ আমরা আসলেই ধারাল ছিলাম। দল নিয়ে আমি গর্বিত।”

“আমরা নিজেদের পারফরম্যান্সে মনোযোগ দিচ্ছি। অন্যদের নিয়ে আমরা খুব বেশি মাথা ঘামাই না। আমরা কঠোর পরিশ্রম চালিয়ে যাব। এটা ভালো জয়, কিন্তু এগিয়ে যেতে হবে আমাদের।”