সালাহ-দিয়াসের গোলে লিভারপুলের দারুণ জয়

আপাতত প্রিমিয়ার লিগের টেবিলের শীর্ষে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 03:01 PM
Updated : 31 March 2024, 03:01 PM

শুরুতেই পিছিয়ে পড়ার ধাক্কা সামলে আক্রমণের ঝড় বইয়ে দিল লিভারপুল। দুই অর্ধে মিলল দুটি গোল। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ের পথে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।

অ্যানফিল্ডে রোববার ২-১ গোলে জিতে আপাতত লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে লিভারপুল।

ড্যানি ওয়েলবেক সফরকারীদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন লুইস দিয়াস। দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন মোহামেদ সালাহ।

আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে গত রাউন্ডে ম্যানচেস্টার সিটির সঙ্গে ১-১ ড্র করেছিল লিভারপুল।

ঘরের মাঠে সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ৩২ ম্যাচে অপরাজিত রইল ক্লপের দল।

ব্রাইটনের বিপক্ষে ৫৫ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য লিভারপুল শট নেয় মোট ৩০টি, যার ৮টি ছিল লক্ষ্যে। ব্রাইটনের ৯ শটের ৩টি লক্ষ্যে ছিল।

দ্বিতীয় মিনিটেই স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে এগিয়ে যায় ব্রাইটন। বক্সে সতীর্থের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডান পায়ের জোরাল শটে গোলটি করেন ৩৩ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড ওয়েলবেক।

ষষ্ঠ মিনিটে ব্রাইটনের ডিফেন্ডার পেরভিস এস্তুপিনানের চ্যালেঞ্জে দারউইন নুনেস বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন করেন লিভারপুলের খেলোয়াড়রা, তবে রেফারির সাড়া মেলেনি।

নবম মিনিটে একটি সুযোগ পান সালাহ, বক্সের ভেতর থেকে তার শট যায় বাইরে। ২০তম মিনিটে মিশরীয় ফরোয়ার্ডের আরেকটি শটও লক্ষ্যে থাকেনি।

২৭তম মিনিটে সমতায় ফেরে লিভারপুল। কর্নারে সালাহর হেড ক্লিয়ার করতে পারেনি ব্রাইটন। তাদের এক ডিফেন্ডারের পায়ে লেগে যাওয়া বল কাছ থেকে ভলিতে জালে পাঠান দিয়াস।

৩২তম মিনিটে আরেকটি সুযোগ পান সালাহ। তার বাঁ পায়ের শট ঠেকান গোলরক্ষক। পাঁচ মিনিট পর কাছ থেকে নুনেসের প্রচেষ্টাও ব্যর্থ করে দেন তিনি।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে লিভারপুল। ৬৬তম মিনিটে দলকে এগিয়ে নেন সালাহ। আলেক্সিস মাক আলিস্তেরের পাস বক্সে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে জালে পাঠান তিনি।

চলতি আসরে ২৩ ম্যাচে সালাহর গোল হলো ১৬টি।

৭১তম মিনিটে সালাহর পাস বক্সে পেয়ে দিয়াস জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ৭৫তম মিনিটে প্রতি-আক্রমণে আরেকটি সুযোগ তৈরি করে তারা। দিয়াসের পাস ধরে বক্সে ঢুকে সালাহর নেওয়া শট ঠেকান গোলরক্ষক।

৮১তম মিনিটে দারুণ সেভে ব্যবধান ধরে রাখেন কুইভিন কেলেহার। ফ্রি-কিকে লুইস ডাঙ্কের হেড ঝাঁপিয়ে ঠেকান এই আইরিশ গোলরক্ষক।

যোগ করা সময়ে আরেকটি গোল পেতে পারতেন সালাহ। তার শট এক হাতে ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি ব্রাইটন গোলরক্ষক।

২৯ ম্যাচে ২০ জয় ও ৭ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৬৭।

২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে আর্সেনাল দুইয়ে। ম্যানচেস্টার সিটি তিনে আছে, ৬৩ পয়েন্ট নিয়ে। দিনের পরের ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।

২৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ব্রাইটন।