চেলসির বিপক্ষে ফিরতে পারেন র‍্যাশফোর্ড

ম্যাচের আগের দিনের অনুশীলনে এই ফরোয়ার্ডকে পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিতে চান ম্যানচেস্টার ইউনাইটেড কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 03:03 PM
Updated : 24 May 2023, 03:03 PM

চোট ও অসুস্থতা থেকে অনেকটাই সেরে উঠেছেন মার্কাস র‍্যাশফোর্ড। প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে এই ইংলিশ ফরোয়ার্ডকে পাওয়ার আশা করছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ।

এই মৌসুমে ইউনাইটেডের সর্বোচ্চ স্কোরার র‍্যাশফোর্ড সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ২৯টি। লিগে দলের সবশেষ দুই ম্যাচে খেলতে পারেননি ২৫ বছর বয়সী এই ফুটবলার।

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে খেলতে পারেননি পায়ের চোটের কারণে। এএফসি বোর্নমাউথের বিপক্ষেও দলের বাইরে ছিলেন অসুস্থতার কারণে।

র‌্যাশফোর্ডকে ছাড়াই ওই দুটি ম্যাচ অবশ্য জেতে ইউনাইটেড। কিন্তু লিগ টেবিলের সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার টিকেট এখনও নিশ্চিত হয়নি তাদের।

সে লক্ষ্যেই বৃহস্পতিবার দ্বাদশ স্থানে থাকা চেলসির বিপক্ষে ঘরের মাঠে খেলবে ইউনাইটেড। আগের দিন টেন হাগ সাংবাদিকদের বলেন, অনুশীলনে র‍্যাশফোর্ডকে পর্যবেক্ষণ করে খেলানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তারা।

“মনে হচ্ছে (তাকে পাওয়া যাবে)। গতকাল সে অনুশীলনে ফিরেছে। তাকে বেশ ফিট দেখাচ্ছে, কিন্তু আমাদের আজ দেখতে হবে অনুশীলনের ফলাফল কী হয়, সে কতটা সেরে উঠল এবং এগুলো দেখার পর আমরা সিদ্ধান্ত নেব।”

এক মৌসুম পর চ্যাম্পিয়ন্স লিগে ফিরতে প্রিমিয়ার লিগে শেষ দুই ম্যাচে ইউনাইটেডের চাই ১ পয়েন্ট। ৬৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে তারা। পাঁচে থাকা লিভারপুলের চেয়ে তারা এগিয়ে আছে ৩ পয়েন্টে, ইয়ুর্গেন ক্লপের দলের ম্যাচ বাকি একটি।