মাজিয়ার দুর্বলতা নিজেদের মাঠে কাজে লাগিয়ে জিততে চায় কিংস

প্রথম লেগে হারের মধুর প্রতিশোধ নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকার লক্ষ্য বসুন্ধরা কিংসের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 02:40 PM
Updated : 26 Nov 2023, 02:40 PM

এএফসি কাপের ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলে বর্তমানে শীর্ষে বসুন্ধরা কিংস। তলানিতে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। অথচ, মালদ্বীপের এই দলটির কাছে হেরেই গ্রুপ পর্ব শুরু করেছিল কিংস। এবার ফিরতি লেগে মুখোমুখি দুই দল। প্রতিশোধের হুঙ্কার না ছাড়লেও শীর্ষস্থান সংহত করতে মাজিয়াকে নিজেদের মাঠে হারাতে চান কিংস কোচ অস্কার ব্রুসন।

বসুন্ধরা কিংস অ্যারেনায় সোমবার সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে দুই দল। মালদ্বীপের মালেতে প্রথম লেগের খেলা মাজিয়ার কাছে ৩-১ গোলে হেরেছিল কিংস।

ওই হারের পর নানা ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে গেছে কিংস। তার মধ্যে সবচেয়ে আলোচিত ছিল দেশে ফেরার পথে পাঁচ ফুটবলারের মদ নিয়ে বিমানবন্দরে ধরা পড়া। সেই ধাক্কা অবশ্য কিংস কাটিয়ে ওঠে পরের তিন ম্যাচে। দুই জয় এক ড্রয়ে টেবিলে শীর্ষে আছে বর্তমানে।

কিংসের সমান ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ভারতের ঐতিহ্যবাহী দল মোহন বাগান, যাদের বিপক্ষে সবশেষ হোম ম্যাচে শেখ মোরসালিনের দুর্দান্ত গোলে ১-১ ড্র করেছিল কিংস। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে মাজিয়া।

দারুণ শুরুর পর মাজিয়া যে ঘুরে দাঁড়াতে মরিয়া থাকবে, বুঝতে পারছেন ব্রুসন। তবে প্রতিপক্ষের দুর্বলতার সুযোগ এবার কাজে লাগাতে চান এই স্প্যানিশ কোচ।

“আমরা লুকাচ্ছি না, আগামীকালের ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ, কেননা আমরা নিজেদের মাঠে খেলার সুবিধা পাচ্ছি এবং এ ম্যাচ নিয়ে সবার আগ্রহ, আবেগ, সবাই কি করতে চাই, সে বিষয়ে সচেতন আছি। আমরা গ্রুপের শীর্ষস্থান ধরে রাখার চেষ্টা করব এবং আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে কাজে ধারাবাহিকতা ধরে রাখা।”

“মাজিয়াকে শক্তিশালী ধরে নিয়েই আমরা তাদেরকে বিশ্লেষণ করছি। যদিও পয়েন্ট টেবিল দেখাচ্ছে তারা মাত্র ৩ পয়েন্ট পেয়েছে। এই ম্যাচটি বেশ জটিল হবে। গত সপ্তাহে আমরা প্রস্তুতি নিয়েছি, যেখানে উন্নতি করতে পারি, প্রথমত সেটা বিশ্লেষণ করেছি। দ্বিতীয়ত মাজিয়ার শক্তি এবং দুর্বলতা বিশ্লেষণ করেছি। তাদের দুর্বলতার সুযোগ নেওয়ার চেষ্টা করতে হবে আমাদের।”

আক্রমণভাগের প্রাণভোমরা রবসন দি সিলভা রবিনিয়োকে চোটের কারণে এ ম্যাচে পাওয়া নিয়ে অনিশ্চয়তা আছে। চোট আছে চার্লস দিদিয়েরেরও। চোট সমস্যা স্বীকার করলেও রোববারের সংবাদ সম্মেলনে বেশি কিছু বলতে রাজি হননি ব্রুসন।

“ভেতরের কথা বাইরে প্রকাশ করতে চাই না। কিছু চোট সমস্যা আমাদের আছে। রবিনিয়ো আমাদের অধিনায়ক, গুরুত্বপূর্ণ খেলোয়াড়। বড় ম্যাচে সে পার্থক্যটা গড়ে দেয়, কিন্তু আপনারা তার সম্পর্কে যেটা জানতে চাইছেন, কিক-অফের আগ পর্যন্ত আমি তা বলতে পারব না।”

“যাদের খেলার জন্য পাওয়া যাবে তাদের নিয়ে অবশ্য সবকিছু চেষ্টা করব। আমরা সমাধান খোঁজার চেষ্টা করছি। যদি অধিনায়ক না খেলতে পারে, তাহলে বিকল্প পরিকল্পনা আছে এবং আশা করি, সেটা কাজ করবে।”

কোচের পাশে বসে অভিজ্ঞ মিডফিল্ডার সোহেল রানাও প্রত্যয়ী কণ্ঠে জানালেন শীর্ষস্থান ধরে রাখতে মরিয়া তারা। মোহন বাগানের বিপক্ষে সবশেষ ম্যাচের ড্র থেকে অনুপ্রেরণা পাওয়ার কথাও জানালেন তিনি।

“যখন আমরা এএফসি কাপ শুরু করি, তখন থেকেই আমাদের লক্ষ্য ছিল আমরা ভালো কিছু করব। গ্রুপেও আমরা এ মুহূর্তে ভালো অবস্থানে আছি। এই অবস্থানেই থাকার চেষ্টা করব। আমাদের জন্য আগামীকালের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ; জিততে পারলে আমাদের যে লক্ষ্য, সেই লক্ষে আমরা স্থির থাকতে পারব।”

“কোচ আমাদের নিয়ে কাজ করছেন, কীভাবে জিততে হবে, কীভাবে খেলব, আমার মনে হয়, প্রতিটি খেলোয়াড়ই কালকের ম্যাচ নিয়ে আত্মবিশ্বাসী এবং আমি মনে করি, নিজেদের মাঠে মোহন বাগানের বিপক্ষে যেভাবে খেলেছি, যদি এই মানের খেলা খেলতে পারি, ইনশাল্লাহ কাল ভালোভাবে জয় নিয়ে ফিরতে পারব।”