আদালতের রায়ে লেভানদোভস্কির ‘মুক্তি’

নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় এস্পানিওলের বিপক্ষে আসছে ম্যাচেই খেলতে পারবেন বার্সেলোনা ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2022, 03:25 PM
Updated : 30 Dec 2022, 03:25 PM

লম্বা বিরতি শেষে দলের মাঠে ফেরার ম্যাচে রবের্ত লেভানদোভস্কির খেলার কোনো সম্ভাবনাই ছিল না। এস্পানিওলের বিপক্ষে শুধু এই ম্যাচ নয়, বার্সেলোনার পরের দুই ম্যাচেও নিষিদ্ধ ছিলেন পোলিশ তারকা। তবে ছন্দে থাকা ফরোয়ার্ড পেতে মরিয়া ছিল তার ক্লাব, আদালতে গিয়ে মিলল সুখবর। নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় আসছে ম্যাচেই খেলতে পারবেন তিনি। 

বিশ্বকাপ বিরতির আগে গত ৮ নভেম্বর সবশেষ ম্যাচ খেলেছিল বার্সেলোনা। লা লিগায় ওসাসুনাকে ২-১ গোলে হারানোর ওই ম্যাচে প্রথমার্ধেই দুইবার হলুদ কার্ড দেখেন লেভানদোভস্কি। 

দ্বিতীয় কার্ড পাওয়ার পর রেফারির উদ্দেশ্যে লেভানদোভস্কি ‘আপত্তিকর অঙ্গভঙ্গি’ করেছিলেন বলে অভিযোগ। স্প্যানিশ ফুটবল ফেডারেশন তখন তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে।

তবে বিষয়টি কিছুতেই মানতে পারেনি বার্সেলোনা ও লেভানদোভস্কি। নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে তারা; কিন্তু তা খারিজ করে দেয় কর্তৃপক্ষ। 

হাল না ছেড়ে তারা আদালতের দ্বারস্থ হয়। শুক্রবার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, আদালতের রায়ে উঠে গেছে নিষেধাজ্ঞা। এস্পানিওলের বিপক্ষেই মাঠে নামতে পারবেন এবারের লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ ১৪ গোল করা তারকা। 

ঘরের মাঠে এস্পানিওলের মুখোমুখি হবে বার্সেলোনা। বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যায় সাতটায় শুরু হবে ম্যাচটি। 

১৪ ম্যাচে ১২ জয় ও এক ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শাভির দল। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।