রিয়ালের শিরোপা সম্ভাবনা প্রায় শেষ, মানছেন কোর্তোয়াও

তবে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে চান রিয়াল মাদ্রিদ গোলরক্ষক।

স্পোর্টস ডেস্ক
Published : 20 March 2023, 11:18 AM
Updated : 20 March 2023, 11:18 AM

সুযোগ ছিল ব্যবধান কমিয়ে আনার। কিন্তু ক্লাসিকোতে হেরে লিগ টেবিলে বার্সেলোনার চেয়ে আরও পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। কাতালান ক্লাবটির বড় বিপর্যয় না ঘটলে তাদেরই শিরোপা জেতার কথা। বাস্তবতা মেনে নিচ্ছেন থিবো কোর্তোয়াও। তবে শেষ পর্যন্ত লড়ে যাওয়ার প্রত্যয় রিয়াল গোলরক্ষকের। 

চলতি মৌসুমে লা লিগায় শুরু থেকেই দাপুটে ফুটবল খেলছে বার্সেলোনা। লিগে নিজেদের সবশেষ ১৭ ম্যাচের মাত্র একটিতে হেরেছে তারা৷ সবশেষ রোববার কাম্প নউয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে ২-১ গোলে শিরোপার লড়াইয়ে আরও এগিয়ে গেছে শাভি এর্নান্দেসের দল।

লিগে ২৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে বার্সেলোনা। ১২ পয়েন্টে পিছিয়ে দুইয়ে রিয়াল।

লিগে বার্সেলোনার যে ফর্ম, তাতে বাকি ম্যাচগুলোতে তাদের পা হড়কানোর শঙ্কা কমই। তাছাড়া রিয়ালও সাম্প্রতিক সময়ে সেরা ছন্দে নেই স্পেনের শীর্ষ লিগে। সব মিলিয়ে লিগ শিরোপা ধরে রাখার কাজটা খুব কঠিন ইউরোপের সফলতম ক্লাবটির জন্য।

ক্লাসিকোর পর নিজেদের সম্ভাবনা অনেকটাই কমে গেছে বলে মত কোর্তোয়ার। লা লিগা টিভিকে এই বেলজিয়ান বলেছেন, বিরতির আগে তারা গোল হজম না করলে ফলাফল ভিন্ন হতেও পারত।

“চিন্তাভাবনায় আমাদের সৎ হতে হবে। আমরা লড়াই চালিয়ে যাব, তবে এখন পার্থক্যটা চারটি ম্যাচের (১২ পয়েন্ট)।...কাজটা কঠিন। যদিও অসম্ভব কিছু নয়, কিন্তু... কোপা দেল রের (সেমি-ফাইনাল) জিততে আমাদের এখানে আবার আসতে হবে।”

“আমরা দুর্দান্ত খেলেছি। আমাদের দুই দলেরই সুযোগ ছিল। আমরা এগিয়ে গেলাম, নিয়ন্ত্রণ করলাম এবং তারা বিরতির আগে সমতা টানল। সেটাই আমাদের উপর প্রভাব ফেলেছে। বিরতিতে আমরা ১-০ গোলে এগিয়ে থাকলে আমার মনে হয় না তারা জিতত।”