এই জয় আজীবন মনে থাকবে, বললেন সিশেলসের গোলদাতা

চেলসির এই সাবেক ডিফেন্ডার মাইকেল মানচিনের গোলেই বাংলাদেশকে দ্বিতীয় ম্যাচে হারিয়েছে সিশেলস।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2023, 01:34 PM
Updated : 28 March 2023, 01:34 PM

আনিসুর রহমান জিকোকে বিপরীত দিকে ছিটকে দিয়ে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করলেন মাইকেল মানচিনে। গোলটিই হয়ে উঠল ম্যাচের নির্ণায়ক। ম্যাচ শেষে সিশেলসের এই ডিফেন্ডার বললেন, বাংলাদেশের বিপক্ষে পাওয়া জয়টি আজীবন স্মরণীয় হয়ে থাকবে। 

সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গলবার দ্বি-পাক্ষিক সিরিজের দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে জিতে সিশেলস। গত শনিবার একই ব্যবধানে তারা হেরেছিল বাংলাদেশের কাছে। 

ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসি, নটিংহ্যাম ফরেস্ট, উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সে খেলেছেন মানচিনে। ইংল্যান্ডে জন্ম নেওয়ার সুবাদে খেলেছেন ইংলিশদের বয়সভিত্তিক দলে। তবে জাতীয় দল হিসেবে তিনি তুলে নেন পিতৃভূমি সিশেলসের জার্সি। জাতীয় দলের হয়ে প্রথম জয়ের স্বাদও এবার পেলেন মানচিনে। স্বাভাবিকভাবে তার উচ্ছ্বাস বাঁধনহারা।

“সিশেলসের হয়ে এটি আমার প্রথম জয়। আমি খুবই খুশি। এটা আমার জন্য খুব গর্ব করার মতো মুহূর্ত। সিশেলসের হয়ে খেলার সিদ্ধান্ত ভুল ছিল না। আর আজকের জয় আমার দলের সবার জন্যই গর্বের।” 

“আমার ইউরোপিয়ান লিগে খেলার অভিজ্ঞতা এখানে কাজে লাগিয়েছে। সিশেলসের হয়ে খেলতে আমার দারুণ লাগে; কারণ এটা আমার বাবার দেশ। আমার বাবা এখানে খেলেছেন। সিশেলসকে এগিয়ে নিতে চাই।” 

সাদউদ্দিনের ভুলে পাওয়া পেনাল্টি নিতে যাওয়ার সময়ের ভাবনাও জানালেন মানচিনে। স্বাগতিক বাংলাদেশের খেলার প্রশংসাও করছেন এই ডিফেন্ডার। 

“আমি মনে করি, বাংলাদেশ ভালো খেলেছে। তারা গতিময় ফুটবল খেলেছে। সিশেলস এটা থেকে কিছু শিখতে পারবে। ইতিবাচক দিক হচ্ছে আমরা এগিয়ে যাচ্ছি। যখন পেনাল্টি শট নিতে যাই, তখন একটাই ভাবনা ছিল, সিশেলসকে একটি জয় এনে দিতে হবে। সে জন্য গোল করতে হবে আমাকে। আমার প্রথম জয় বলেই সারাজীবন মনে রাখব।”