ক্লাসিকোর আগে লেভানদোভস্কিকে হারাল বার্সা

হ্যামস্ট্রিংয়ের চোটে দুই সপ্তাহের জন্য ছিটকে গেছেন পোলিশ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 12:10 PM
Updated : 27 Feb 2023, 12:10 PM

যে দারুণ গতিতে এগিয়ে যাচ্ছিল বার্সেলোনা, হঠাৎ করেই সেই যাত্রায় ছন্দপতন। পরপর দুই ম্যাচে হেরে গেছে দলটি। সঙ্গে যোগ হয়েছে এবার আরও বড় ধাক্কা; ক্লাসিকোর আগে চোট পেয়ে ছিটকে গেছেন রবের্ত লেভানদোভস্কি।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৮ ম্যাচ অপরাজিত থাকার পর গত বৃহস্পতিবার ইউরোপা লিগে নকআউট পর্বের প্লে-অফে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে বাদ পড়ে বার্সেলোনা। এর তিন দিন পর রোববার লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে মাঠে নেমে তারা খেলে সাদামাটা ফুটবল; কোচ শাভি এর্নান্দেসের মতে যা তাদের ‘মৌসুমে সবচেয়ে বাজে’ পারফরম্যান্স।

এই ম্যাচের পুরোটা সময়ই মাঠে ছিলেন লেভানদোভস্কি। তবে অন্য সতীর্থদের মতো হতাশ করেন তিনিও। পরদিন বার্সেলোনার ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে জানানো হয়, বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন পোলিশ তারকা।

এবারের লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ ১৫ গোল করা স্ট্রাইকারের মাঠে ফিরতে কতদিন লাগতে পারে, সে বিষয়ে অবশ্য কিছু জানানো হয়নি। তবে গণমাধ্যমের খবর, দুই সপ্তাহ পর্যন্ত লাগতে পারে।

কোপা দেল রে সেমি-ফাইনালের প্রথম লেগে আগামী বৃহস্পতিবার রিয়াল মাদ্রিদের মাঠে নামবে বার্সেলোনা। তাই এই ম্যাচে নিশ্চিতভাবেই থাকবেন না লেভানদোভস্কি। সেই সঙ্গে লা লিগায় পরের দুই ম্যাচে ভালেন্সিয়া ও আথলেতিক বিলবাওয়ের বিপক্ষেও খেলতে পারবেন না তিনি।