শিরোপা জিততে র‌্যাশফোর্ডকে ধরে রাখতে চান টেন হাগ

এতে খেলোয়াড় হিসেবেও ইংলিশ ফরোয়ার্ডের উন্নতি হবে বলে বিশ্বাস ম্যানচেস্টার ইউনাইটেড কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 10:18 AM
Updated : 25 Jan 2023, 10:18 AM

এরিক টেন হাগের কোচিংয়ে শিরোপা সাফল্যের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের দীর্ঘ অপেক্ষা শেষের আশা জেগেছে। আর এতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন ছন্দে থাকা মার্কাস র‌্যাশফোর্ড। তাই সব সম্ভাবনাকে সত্যি করতে আগামীতেও এই ইংলিশ ফরোয়ার্ডকে দলে দেখতে চান ডাচ কোচ।

টেন হাগের দৃঢ় বিশ্বাস, র‌্যাশফোর্ড ওল্ড ট্র্যাফোর্ডে থাকলে কেবল ক্লাবের নয়, খেলোয়াড়ের নিজেরও ব্যক্তিগতভাবে উন্নতি হবে।

এই মৌসুমে ইংল্যান্ডের একমাত্র দল হিসেবে এখনও চারটি প্রতিযোগিতায় টিকে আছে ইউনাইটেড। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে এখন পর্যন্ত ২৮ ম্যাচে ১৭টি গোল করেছেন র‌্যাশফোর্ড। বিশ্বকাপ বিরতির পর থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে নয় ম্যাচে ৯ বার জালের দেখা পেয়েছেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

চলতি মৌসুমের পরই র‌্যাশফোর্ডের সঙ্গে ইউনাইটেডের চুক্তি শেষ হওয়ার কথা ছিল। তবে গত ডিসেম্বরে চুক্তির মেয়াদ বাড়ানো হয় এক মৌসুমের জন্য।

টেন হাগের কোচিং ও র‌্যাশফোর্ডের ফর্ম মিলিয়ে এবারের মৌসুমে ভালো কিছুর স্বপ্ন দেখছে ইউনাইটেডের ভক্তরা। সবশেষ ২০১৩ সালে প্রিমিয়ার লিগ জিতেছিল ক্লাবটি। আর সবশেষ তারা শিরোপার দেখা পেয়েছিল ২০১৭ সালে, ইউরোপা লিগে। ৪০ বছরের মধ্যে এটি ঐতিহ্যবাহী ক্লাবটির সবচেয়ে বাজে শিরোপা খরা।

লিগ কাপ সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে খেলবে ইউনাইটেড। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে টেন হাগ বলেন, ক্লাবকে আবার শীর্ষ পর্যায়ে ফিরে যাওয়ার ক্ষেত্রে র‌্যাশফোর্ড ভূমিকা রাখবে বলে তার বিশ্বাস।

“আমি মনে করি, সে বোঝে যে ম্যানচেস্টার ইউনাইটেডই তার ক্লাব। এই আবহে, এই দলে থেকে সে তার সেরা ফুটবল খেলছে।”

“এখানে সে তার ফুটবল প্রতিভা মেলে ধরতে পারছে এবং মাঠে তাকে সঠিক অবস্থানে থাকতে এবং গোল করতে সাহায্য করছে দলের সবাই। সে জানে যে, সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা যদি আমাদের কাঙ্ক্ষিত সাফল্য পেতে চাই, তাহলে আমাদের তাকে দরকার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক