ফের্নান্দেস, কর্নেলিয়াসের নৈপুণ্যে জয়ের ধারায় আবাহনী

চলমান লিগে এই প্রথম টানা দুই ম্যাচ জয়ের স্বাদ পেল আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2024, 11:10 AM
Updated : 20 Jan 2024, 11:10 AM

ব্যর্থতার বৃত্ত ভেঙে আগের ম্যাচেই লিগে প্রথম জয়ের দেখা পাওয়া আবাহনী ধরে রাখল ধারাবাহিকতা। কার্যকরী ফুটবল খেলে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে জয়ের ধারা ধরে রাখল আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দল।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শনিবার ৩-১ গোলে জেতে আবাহনী। জোনাথন ফের্নান্দেস দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন কর্নেলিয়াস স্টুয়ার্ট। সুমন রেজার গোলে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেয়েছিল শেখ রাসেল, কিন্তু পরে কর্নেলিয়াসের আরেক গোলে সহজ জয় নিশ্চিত হয় আবাহনীর।

লিগে টানা দুই ম্যাচ জেতা আবাহনীর ৪ ম্যাচে পয়েন্ট ৭। টানা দুই ম্যাচ হারা শেখ রাসেলের পয়েন্ট ৪।

দ্বাদশ মিনিটে আবাহনীর এগিয়ে যাওয়ার পেছনে দায় আছে শেখ রাসেলের শাহিন মিয়ার। তার কাছ থেকে বল কেড়ে নিয়ে ওয়াশিংতন ব্রান্দাও বাড়ান কর্নেলিয়াসকে; শট নেওয়ার পর্যাপ্ত জায়গা না থাকায় তিনি পাস দেন ফের্নান্দেসকে, নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান।

অষ্টাদশ মিনিটে দূর্ভাগ্যের ফেরে সমতায় ফেরা হয়নি শেখ রাসেলের। শাহিনের ক্রসে নিহাদ জামান উচ্ছ্বাসের হেড পোস্টে লাগে।

৩২তম মিনিটে ফের্নান্দেসের শটও ক্রসবার কাঁপিয়ে ফিরলে দ্বিগুণ হয়নি ব্যবধান। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে ঠিকই স্কোরলাইন ২-০ করে নেয় আবাহনী। ফের্নান্দেসের বুদ্ধিদ্বীপ্ত ফ্রি কিকে বল দেন ওয়াশিংতনকে। এই ব্রাজিলিয়ানের গোলমুখে বাড়ানো ক্রসে আলতো টোকায় বল জালে জড়ান কর্নেলিয়াস।

ম্যাচে ফিরতে মরিয়া শেখ রাসেল চাপ দিতে থাকে আবাহনীর রক্ষণে। ৭৩তম মিনিটে কাঙ্খিত গোলও পেয়ে যায় তারা। চন্দন রায়ের কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন সুমন।

৮৬তম মিনিটে ব্যবধান ফের বাড়িয়ে নেয় আবাহনী। ফের্নান্দেসের ক্রসে গোলমুখে একেবারে ফাঁকা থাকা কর্নেলিয়াস টোকা দেওয়ার কাজটুকু করেন অনায়াসে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ভালো একটি সুযোগ তৈরি করে শেখ রাসেল। তবে সারোয়ার জাহান নিপুর হেড গোলরক্ষককে ফাঁকি দিলেও গোললাইন থেকে কোনোমতে ক্লিয়ার করেন রহমত মিয়া, বল পোস্টে লেগে ফিরে আসে।