শেষ ম্যাচে মাঠের বাইরে থেকে দলের জয় দেখলেন রোনালদো

মৌসুমের শেষ ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি রোনালদো, তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড তালিসকার দুর্দান্ত পারফরম্যান্সে জিতেছে আল নাস্‌র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2023, 04:12 AM
Updated : 1 June 2023, 04:12 AM

সৌদি আরবের ফুটবলে নিজের প্রথম মৌসুমের শেষটা মাঠে থেকে করতে পারলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। তবে জিততে সমস্যা হয়নি তার দলের। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আন্দেরসন তালিসকার দুর্দান্ত পারফর‌ম্যান্সে আল-ফাতেহকে ৩-০ গোলে হারায় আল নাস্‌র। 

নিজেদের মাঠে বুধবার খেলার শুরুতেই দলকে এগিয়ে দেন তালিসকা। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান তিনিই। একটু পর ২৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের পাস থেকে গোল করেন মোহাম্মদ মারওয়ান। 

চার দিন আগে অনুশীলনে পেশিতে চোট পাওয়ায় এই ম্যাচ খেলতে পারেননি রোনালদো। আল নাস্‌রের শিরোপা সম্ভাবনা শেষ হয়ে গিয়েছিল আগেই। পর্তুগালের ইউরো বাছাইপর্বের ম্যাচের আগে তাই বিশ্রাম দেওয়া হয় রোনালদোকে।

গত জানুয়ারিতে সৌদি প্রো লিগের দলটিতে যোগ দিয়ে প্রথম মৌসুমে ১৬ ম্যাচে ১৪ গোল নিয়ে শেষ করলেন রোনালদো। লিগে রানার্স আপ হয়ে শেষ করল তার দল।

আগের রাউন্ডেই শিরোপা নিশ্চিত করেছিল আল-ইত্তিহাদ। শেষ ম্যাচেও আল-তাইকে ২-০ গোলে হারিয়ে তারা উদযাপন করে সাফল্য। ২০০৯ সালের পর প্রথমবার লিগে চ্যাম্পিয়ন হলো তারা। দেড় বছর আগে টটেনহ্যাম হটস্পার থেকে বরখাস্ত হওয়া কোচ নুনো সান্তোর কোচিংয়ে সাফল্য খরা কাটল আল-ইত্তিহাদের। 

গতবারের চ্যাম্পিয়ন আল-হিলাল এবার লিগ শেষ করল তৃতীয় হয়ে। 

আগামী মৌসুমে লিগের দল সংখ্যা ১৬ থেকে বেড়ে হবে ১৮।