জেলা পরিষদ: দিনাজপুরে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

তবে এ সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থী আপিলের সুযোগ পাবেন।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2022, 03:38 PM
Updated : 18 Sept 2022, 03:38 PM

ঋণ খেলাপির অভিযোগে দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে শেষ দিনে রোববার আজিজুল ইমাম চৌধুরীর প্রার্থিতা বাতিল করা হয় বলে জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক জানান।

তবে এ সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থী আপিলের সুযোগ পাবেন।

শাহিনুর ইসলাম প্রামাণিক জানান, সাধারণ সদস্য পদে নয় জনের এবং সংরক্ষিত নারী পদে দুই জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। সদস্য পদে দুই জনের ঋণ খেলাপি এবং অন্য সবার ত্রুটিপূর্ণ কাগজপত্রের জন্য প্রার্থিতা বাতিল হয়।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব উদ্দিন চৌধুরী এবং জেলা জাতীয় পার্টির সভাপতি দেলোয়ার হোসেনের মনোয়ন বহাল আছে।

এ ছাড়া সাধারণ সদস্য পদে ৩৯ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জনের প্রার্থিতা বহাল থাকল। দিনাজপুর জেলা পরিষদে সাধারণ সদস্য পদ সংখ্যা ১৩টি এবং সংরক্ষিত নারী সদস্য পদ সংখ্যা পাঁচটি।

দলীয় প্রার্থীর মনোয়নপত্র বাতিলের পর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরুকুজ্জামান চৌধুরী মাইকেল জানান, প্রার্থীর আপিলের একটি সুযোগ আছে। নির্বাচনে দলের প্রার্থীর বিষয়ে দল প্রয়োজনে পুনরায় সিদ্ধান্ত নেবে।

আওয়ামী লীগের অপর দুই প্রার্থী ‘বিদ্রোহী নন’ দাবি করে ফরুকুজ্জামান চৌধুরী বলেন, “দলের মনোনীত প্রার্থীর সাপোর্টিং হিসেবে অপর দুজন মনোনয়নপত্র দাখিল করেছেন। চূড়ান্ত পর্যায়ে আওয়ামী লীগের একজনই প্রার্থী থাকবেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক