কুমিল্লায় পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

“পাশাপাশি বাড়ি ও সমবয়সী হওয়ায় ইব্রাহিম ও লামিয়া একসঙ্গে খেলাধুলা করত।  প্রতিদিনের মতো বৃহস্পতিবার দুপুরেও তারা খেলার এক পর্যায়ে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায় “

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2023, 03:29 PM
Updated : 11 May 2023, 03:29 PM

কুমিল্লার মনোহরগঞ্জে পুকুরের পানিতে ডুবে মামাতো-ফুফাতো ভাই-বোনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার উত্তর হাওলা ইউনিয়নের উত্তর ফেনুয়া গ্রামে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য বেলায়েত হোসেন বাচ্চু।

নিহত শিশু দুটি হলো উত্তর ফেনুয়া গ্রামের মো. সোহেলের ছেলে ইব্রাহিম খলিল (৫) এবং সোহেলের ছোট বোন নাছরিন আক্তারের মেয়ে লামিয়া আক্তার (৫)। তারা দু'জনই স্থানীয় উত্তর ফেনুয়া হোসাইনীয়া কাওমি মাদ্রাসার শিশু শ্রেণির শিক্ষার্থী ছিল।

বেলায়েত হোসেন বাচ্চু বলেন, “পাশাপাশি বাড়ি ও সমবয়সী হওয়ায় ইব্রাহিম ও লামিয়া একসঙ্গে খেলাধূলা করত। প্রতিদিনের মতো বৃহস্পতিবার দুপুরে খেলার এক পর্যায়ে তারা বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায়। কিন্তু পুকুর থেকে আর উঠতে পারেনি। দুপুর ১২টার দিকে ইব্রাহিম ও লামিয়ার মরদেহ ভেসে উঠলে পাশের বাড়ির এক নারী তা দেখতে পান।”

দ্রুত পরিবারের সদস্যরা শিশু দুটিকে উদ্ধার করে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

মনোহরগঞ্জ থানার ওসি মো. শফিউল আলম জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলার উত্তর হাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হান্নান হিরু বলেন, “আমি সব অভিভাবকদের অনুরোধ করবো, তারা যেন শিশু-সন্তানদের দিকে সতর্ক দৃষ্টি রাখেন।”