নরসিংদীতে ইউপি চেয়ারম্যান হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার

৩ ডিসেম্বর মির্জারচর ইউনিয়নে একটি সভা শেষ করে ফেরার পথে ইউপির চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করা হয়।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2022, 12:29 PM
Updated : 9 Dec 2022, 12:29 PM

নরসিংদীর রায়পুরার মির্জারচর ইউপির চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা মামলার আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে নিজের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, বৃহস্পতিবার রাতে রায়পুরা থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেপ্তাররা হলেন, উপজেলার মির্জারচর বিরামপাড়া এলাকার জয়নাল মিয়ার ছেলে রমজান (২৮) ও মির্জারচর ব্যাপারী বাড়ির আবু সিদ্দিকের ছেলে রাসেল ওরফে এবাদুল্লাহ (৩৫)।

এ সময় তাদের কাছ থেকে দুটি একনলা বন্দুক ও ১০টি গুলি জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার জানান, চর এলাকার আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জেরে ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে হত্যার পরিকল্পনা করে প্রতিপক্ষ। পরিকল্পনা অনুযায়ী গত ৩ ডিসেম্বর মির্জারচর ইউনিয়নে একটি সভা শেষ করে ফেরার পথে তাকে গুলি করে হত্যা করে আসামিরা।

এই ঘটনায় নিহতের স্ত্রী মাহফুজা আক্তার বাদী হয়ে ২১ জনের নামসহ অজ্ঞাত চার-পাঁচ জনের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ সুপার বলেন, “গ্রেপ্তাররা হত্যায় সরাসরি জড়িত ছিল বলে পুলিশের কাছে স্বীকার করেছে। এই মামলায় অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

গ্রেপ্তার রমজানের বিরুদ্ধে তিনটি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে রায়পুরা থানায় চারটি মামলা এবং রাসেলের বিরুদ্ধে চারটি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে পাঁচটি মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

এর আগে এই মামলায় শান্তিপুর এলাকার মহর আলী ও বালুচর এলাকার মো. আব্দুল্লাহ নামে আরও দুইজনকে গ্রেপ্তার করেছিল ডিবি পুলিশ।

জাফর ইকবাল মানিক মির্জার চর ইউনিয়ন থেকে গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

আরও পড়ুন:

Also Read: নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা