নাটোরে টিসিবির তেল বাড়িতে মজুদ, ব্যবসায়ী গ্রেপ্তার

স্থানীয় লোকজন ব্যবসায়ী শাহ আলমের বাড়িতে টিসিবির বোতল থেকে ড্রামে তেল ঢালতে দেখে র‌্যাবে খবর দেয়।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2024, 06:56 AM
Updated : 3 Feb 2024, 06:56 AM

নাটোরে সিংড়ায় বাজারে বিক্রির জন্য সাড়ে তিনশ লিটার টিসিবির ভোজ্যতেল বাড়িতে মজুদের দায়ে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। যাকে ‘তেল কালোবাজারি’ বলছে র‍্যাব।

শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে সিংড়া উপজেলার বিলদহর বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয় বলে জানান র‍্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কমান্ডার সন্জয় কুমার সরকার।

গ্রেপ্তার মো. শাহ আলম (২৪) সিংড়ার বিলদহর এলাকার প্রয়াত আব্দুল সালামের ছেলে।

শুক্রবার দুপুরে স্থানীয় লোকজন তেল ব্যবসায়ী শাহ আলমের বাড়িতে টিসিবির বোতল থেকে ড্রামে তেল ঢালতে দেখে খবর দিলে সন্ধ্যায় অভিযান চালায় র‍্যাব।

অভিযানে তার বাড়ি থেকে টিসিবির দুই লিটারের ১৭৫টি বোতলে থাকা সাড়ে তিনশ লিটার তেল উদ্ধার করা হয়।

সিনিয়র সহকারি পুলিশ সুপার সন্জয় বলেন, “দীর্ঘদিন থেকে সরকার সুলভ মূল্যে টিসিবি পণ্য জনসাধারণের মধ্যে বিতরণ করছে। কিছু অসাধু ব্যবসায়ী আর্থিক লাভের উদ্দেশ্যে সরকারের এই উদ্যোগকে নষ্ট করার পাঁয়তারা করছে। তারা সরকারি বিক্রয় নিষিদ্ধ পণ্য মজুদ করে বেশি দামে গোপনে বিক্রয় করে আসছে।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি দীর্ঘদিন থেকে বিভিন্ন স্থানের টিসিবির ডিলারের কাছ থেকে সরকারি ডিলার ব্যতীত বিক্রয় নিষিদ্ধ ভোজ্যতেল কিনে বেশি লাভের আশায় বাড়িতে মজুদ এবং কালোবাজারী করছিল বলে স্বীকার করেছেন।”

নাটোরে কোন কোন ডিলারের কাছ থেকে ব্যবসায়ীরা ‘ডিলার ছাড়া বিক্রয় নিষিদ্ধ’ পণ্য কিনছেন তাদের শনাক্ত করা গেছে কিনা জানতে চাইলে র‍্যাব কর্মকর্তা সন্জয় বলেন, সিংড়ার বিলদহরের ঘটনায় এজাহারে স্থানীয়দের তথ্যনুসারের নাজিরপুরের ডিলার রিপন আলীর নাম উল্লেখ করা হয়েছে।

“মামলার তদন্তকারী কর্মকর্তা বাকিদের অনুসন্ধান করবেন। আমাদের অনুসন্ধানও চলমান রয়েছে কারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এ ঘটনায় সিংড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।