রাঙামাটিতে অটোরিকশায় আগুন: দোষীদের শিগগির গ্রেপ্তারের দাবি

শহরের বনরূপায় সড়কে অটোরিকশা মালিক-শ্রমিকদের সমাবেশের কারণে প্রায় ৪০ মিনিট যান চলাচল বন্ধ থাকে।

ফজলে এলাহীরাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 03:12 PM
Updated : 16 Sept 2022, 03:12 PM

রাঙামাটিতে অটোরিকশা পোড়ানো ব্যক্তিদের গ্রেপ্তারসহ তিন দফা দাবিতে বিক্ষোভ করেছেন অটোরিকশা মালিক ও শ্রমিকরা।

শুক্রবার বিকালে জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতি শহরের পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।  

মিছিল নিয়ে তারা শহর প্রদক্ষিণ শেষে বনরূপায় প্রধান সড়ক বন্ধ রেখে প্রতিবাদ জানান। এ সময় সড়কে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটের যান চলাচল প্রায় ৪০ মিনিট বন্ধ থাকে।  

‘চাঁদার টোকেন না থাকায়’ রাঙামাটি-কাপ্তাই সড়কে উপজেলার আগর বাগান এলাকায় শুক্রবার একটি সিএনজিচালিত অটোরিকশা পুড়িয়ে দেওয়ার অভিযোগ করেন ওই অটোরিকশার চালক।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রতিবাদ সমাবেশে তোলা দাবিগুলো হচ্ছে সকল সড়কে চালকদের নিরাপত্তা নিশ্চিত করা, সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করা এবং ক্ষতিগ্রস্ত চালকের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া।

সমাবেশে রাঙামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, “দিনের পর দিন পর আসামবস্তি-কাপ্তাই সড়কে সশস্ত্র সন্ত্রাসীদের উৎপাত বেড়ে যাওয়ার ঘটনা প্রশাসনকে জানানোর পরও কোনো প্রদক্ষেপ না নেওয়ায় আজ এই ঘটনা ঘটেছে। সড়কে চালকদের জীবনের কোনো নিরাপত্তা নাই।”

অটোরিকশা পোড়ানোর ঘটনায় দোষীদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়ে তিনি বলেন, “অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে।”

জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, মালিক সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দীন পেয়ারুও বক্তব্য রাখেন।

আরও পড়ুন:

রাঙামাটিতে ‘চাঁদার টোকেন না থাকায়’ অটোরিকশা পোড়ানোর অভিযোগ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক