কুষ্টিয়ায় মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, প্রতিপক্ষের বাড়িতে হামলা-আগুন

গ্রামের একটি কলাবাগান থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার করে পুলিশ।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2024, 08:05 AM
Updated : 14 March 2024, 08:05 AM

কুষ্টিয়ার কুমারখালীতে স্থানীয় আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে এক মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এরপর প্রতিপক্ষের লোকজনের বাড়িতে হামলা চালিয়ে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগও উঠেছে।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের একটি কলাবাগান থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয় বলে জানান

কুমারখালী থানার ওসি আকিবুল ইসলাম।

নিহত মো. নান্নু (৫০) স্থানীয় বাসিন্দা মৃত আব্দুল জলিলের ছেলে।

নিহতের পরিবারের সদস্যদের বরাতে ওসি জানান, বুধবার সন্ধ্যায় ইফতারি শেষ করে নান্নু বাড়ি থেকে বেরিয়ে কেশবপুরে তার মাছ চাষের খামারে যাচ্ছিলেন। এ সময় প্রতিপক্ষের লোকজন তার পথরোধ করে এবং পাশের একটি কলাবাগানে নিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

ওসি আরও জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এলাকার দুটি পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। সম্প্রতি একটি গ্রাম্য সালিশে নেওয়া সিদ্ধান্ত প্রতিপক্ষের পছন্দসই না হওয়ায় নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়। তারই জের ধরে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে রাতেই প্রতিপক্ষের লোকজনের বাড়িঘরে হামলা চালায় নান্নুর সমর্থকরা। এ সময় তারা ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ উঠেছে।

ওসি আকিবুল বলেন, সেখানে নতুন করে সংঘর্ষ ঠেকাতে পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে পুলিশ।

এ ঘটনায় এখনও থানায় কোনো মামলা হয়নি। তবে ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে বলে জানান এই কর্মকর্তা।