নীলফামারীতে হামলায় ৬ এসএসসি পরীক্ষার্থী আহত

সকালে শিক্ষার্থীরা ইজিবাইকে চড়ে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে রাস্তায় ভুট্টা শুকানোকে কেন্দ্র করে ইজিবাইক চালকের সঙ্গে এক ব্যক্তির বাকবিতণ্ডা হয়।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2023, 03:31 PM
Updated : 11 May 2023, 03:31 PM

নীলফামারীর ডিমলায় পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে হামলার শিকার হয়েছে ছয় এসএসসি শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকালের এ ঘটনায় আহত শিক্ষার্থীদের সার্বক্ষণিক খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলায়েত হোসেন।

আহত শিক্ষার্থীরা হলো মোসলেমা, আরিফা, শাহজাদি, আকতার, রানী ও সুমন

আহত শিক্ষার্থীরা উপজেলার দোহলপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। সকালে পরীক্ষা কেন্দ্র আদাবাড়ি স্কুল অ্যান্ড কলেজে যাওয়ার পথে হামলার শিকার হয় তারা।

আহত শিক্ষার্থী মোসলেমা ও আরিফা জানায়, সকালে ইজিবাইকে চড়ে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল তারা। পথে তাদের ইজিবাইকটি খগাখড়িবাড়ি ইউনিয়নের দোলাপাড়া প্রাইমারি স্কুল এলাকায় পৌঁছলে রাস্তায় ভুট্টা শুকানোকে কেন্দ্র করে ইজিবাইক চালকের সঙ্গে পানবেচা টারির শাহীন নামে এক ব্যক্তির বাকবিতণ্ডা হয়।

পরে শাহীন ও স্বাধীনসহ অজ্ঞাত চার থেকে পাঁচজন ইজিবাইকে হামলা চালায়। এতে পরীক্ষার্থীরা সবাই আহত হয়। এসময় শিক্ষার্থীদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

আদাবাড়ি স্কুল অ্যান্ড কলেজ পরীক্ষা কেন্দ্রের সচিব ফেরদৌস আলম জানান, আহত অবস্থাতেই পরীক্ষায় বসে শিক্ষার্থীরা। পরে পরীক্ষা শেষ হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও ব্যবস্থাপনা কমিটির সঙ্গে আলোচনা করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলায়েত হোসেন বলেন, “আহত ছয় পরীক্ষার্থীর সার্বক্ষণিক খোঁজ খবর নেওয়া হচ্ছে। পরীক্ষার্থী বা অভিভাবকের পক্ষ থেকে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি আরও বলেন, “রাস্তায় ভুট্টা শুকানোর ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। এরই মধ্যে রাস্তায় ভুট্টা ও ধান শুকানো বন্ধ করার পদক্ষেপ নেওয়া হয়েছে।”

এ ঘটনায় এখনও লিখিত অভিযোগ পাননি বলে জানিয়েছেন ডিমলা থানার পরিদর্শক মো. লাইছুর রহমান। তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে প্রয়োজনয় ব্যবস্থা নেওয়া হবে।