যুবলীগ নেতার উপর হামলার অভিযোগ এমপি নিক্সন সমর্থকদের বিরুদ্ধে

যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষক বন্ধুদের সমন্বয়ে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয় ভাঙ্গায়। 

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 06:06 PM
Updated : 27 Feb 2023, 06:06 PM

ফরিদপুরে একটি অনুষ্ঠানে সভামঞ্চে ওঠা নিয়ে জেলা যুবলীগ আহ্বায়ককে লাঞ্ছিত ও পরে আরও কয়েকজনের উপর হামলার অভিযোগ উঠেছে সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থকদের বিরুদ্ধে। 

বুধবার বিকালে ভাঙ্গা উপজেলার কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে এ ঘটনা ঘটে বলে জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর অভিযোগ। 

বাংলাদেশ যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষক বন্ধুদের সমন্বয়ে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয় ভাঙ্গায়। 

আহতরা হলেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেবাশীষ নয়ন (৩৫) ও আলফাডাঙ্গা উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক কামরুল ইসলাম (৩৮)। 

তবে হামলার বিষয়ে কিছু জানেন না বলে মজিবুর রহমান চৌধুরী নিক্সন জানান। 

স্থানীয় নেতাকর্মীরা জানান, যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষক বন্ধুদের সমন্বয়ে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে সভামঞ্চে উঠতে দেওয়া হয়নি জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু ও যুগ্ম-আহ্বায়ক শাহ সুলতান খান রাহাতসহ জেলা যুবলীগের কয়েকজন নেতাকে। 

অনুষ্ঠান চলাকালে মঞ্চে উঠতে না পেরে সভামঞ্চের পাশেই বেশ কিছু নেতাকর্মী নিয়ে দাঁড়িয়েছিলেন মিঠু। এ সময় তাদের ওপর লাঠিসোটা নিয়ে একদল যুবক হামলা চালায়। 

এ ব্যাপারে জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক খান মো. শাহ সুলতান রাহাত অভিযোগ করেন, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের লোকজন এ হামলায় জড়িত।  

জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেবাশীষ নয়ন বলেন, “জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর ওপর হামলা করতে আসেন এমপি নিক্সন চৌধুরীর লোকজন। আমি এ হামলা ঠেকাতে গেলে লাঠিসোটা নিয়ে আমার ওপর তেড়ে এসে হামলা চালায় তারা।”  

জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু বলেন, “ভাঙ্গায় বাংলাদেশ যুবলীগের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে আমাকে সভামঞ্চে উঠতে দেওয়া হয়নি। পরে উঠতে না পেরে সভামঞ্চের পাশেই দাঁড়িয়ে ছিলাম। এ সময় ভাঙ্গার কিছু লোক আমাদের দিকে তেড়ে আসেন। আমার নেতাকর্মীরা ঠেকাতে গেলে তার মধ্যে কামরুল ইসলাম ও দেবাশীষ নয়ন নামে দুইজন আহত হন।”  

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, “এত বড় প্রোগ্রাম ও এত মানুষের ভিড়ে কোথায় কী হয়েছে তা আমি জানি না। আমি মঞ্চে ছিলাম।”